অন্যান্যসেরা খবর

পুরনো ১ টাকার কয়েন বাড়িতে আছে? থাকলে সেই কয়েন থেকে আপনি হতে পারেন কোটিপতি!

আপনিও যদি পুরোনো কয়েন সংগ্রহের শৌখিন হন, তাহলে আপনার এই শখ আপনাকে ধনী করে তুলতে পারে। আসলে, ভারতে পুরানো কয়েনের চাহিদা অনেক বেশি, এমন পরিস্থিতিতে যাদের কাছে পুরানো কয়েনের সংগ্রহ আছে, তারা সেগুলি বিক্রি করে কোটিপতি থেকে হতে পারেন।

জানিয়ে রাখি যে, পুরানো ভারতীয় মুদ্রাগুলি অনলাইনে নিলাম হয়। আর এখানে একটা ১ টাকার
মুদ্রার মূল্য লক্ষ লক্ষ টাকায় পৌঁছে যায়। এমতাবস্থায় যদি আপনার কাছেও ১, ২ বা ৫ টাকার পুরনো কয়েন থাকে, তাহলে তার বিনিময়ে আপনি ১০ লাখ থেকে ১ কোটি টাকা আয় করতে পারেন।

সম্প্রতি ১ টাকার একটি ১০ ​​কোটি টাকা দামে বিক্রি হয়েছে, কারণ সেই কয়েনটি ১৮৮৫ সালে ছাপা হয়েছিল। এমতাবস্থায়, ক্রেতারা সেই ১ টাকার কয়েনটি কিনতে অনলাইন নিলামে বিড করেছিলেন।

নিলামে সেই কয়েনটি শেষ পর্যন্ত ১০ কোটি টাকায় বিক্রি হয়েছিল। প্রসঙ্গত, এর আগে ২০২১ সালের জুনে, নিউইয়র্কে ১৯৩৩ সালে তৈরি মার্কিন ডলার ১৩৮ কোটি টাকায় বিক্রি হয়েছিল।

এমন পরিস্থিতিতে, যদি আপনার কাছেও পুরনো ভারতীয় কয়েন থাকে, তাহলে আপনি সেগুলি ইন্ডিয়ামার্ট এবং CoinBazar এর মত ওয়েবসাইটে বিক্রি করতে পারেন। এই ওয়েবসাইটটি আনুষ্ঠানিকভাবে পুরানো এবং দুর্লভ কয়েন কেনার জন্য পরিচিত, যার সাহায্যে আপনি ঘরে বসেই কোটিপতি হতে পারেন।

এই ওয়েবসাইটে কয়েন বিক্রি করার জন্য প্রথমে ব্যক্তির নাম, ই মেইল এবং ফোন নম্বর ইত্যাদি তথ্য দিয়ে কয়েনের বিশদ বিবরণ দেওয়া থাকে। এর পরে, কয়েনটি কিনতে আগ্রহী ব্যক্তি নিজেই ওয়েবসাইটের মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করবেন, তারপরে আপনি মুদ্রাটি বিক্রি করার জন্য নিজেদের মধ্যে আলোচনা করতে পারবেন।

Related Articles

Back to top button