বিনোদনসেরা খবর

গোবিন্দা থেকে পরেশ রাওয়াল, পর্দায় দ্বৈত চরিত্রে অভিনয় করে দর্শকদের মুগ্ধ করেছেন এই ৫ বলি তারকা

কোনো ছবিতে নায়ক নায়িকারা দ্বৈত চরিত্রে অভিনয় করলে, ছবিতে ঠিক কী টুইস্ট আছে তা জানার জন্য আমরা এমনিই একটু উত্তেজিত হয়ে পড়ি। আর বলিউডও হামেশাই দর্শকদের এই কৌতুহলকে কাজে লাগিয়েছে। ডন, রাম অর শ্যাম, সীতা অর গীতা,চালবাজ, জুডওয়া এর মতো দুর্দান্ত সিনেমাগুলিতে অভিনেতা-নেত্রীদের দ্বৈত চরিত্র দেখিয়ে দর্শকদের হলমুখী করেছে। আজ এই প্রতিবেদনে এমনই কিছু ছবির কথা বলবো যেখানে দ্বৈত চরিত্রে অভিনয় করে দর্শকদের ব্যাপক বিনোদন দিয়েছে কলাকুশলীরা‌।

1. কঙ্গনা রানাউত (তনু ওয়েডস মানু রিটার্নস) : 2015 সালে বড় পর্দায় মুক্তি পায় তনু ওয়েডস মনু রিটার্নস। এই ছবিতে কঙ্গনা তনু ও কুসুম নামের দুটি মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। একই ছবিতে এই দুটি ভিন্ন চরিত্রে কঙ্গনা যে এত ভালো অভিনয় করবেন তা কেউই আশা করেননি। তনু চরিত্রে, তিনি আর মাধবনের স্ত্রী হয়েছিলেন, অন্যদিকে তিনি কুসুম চরিত্রে হরিয়ানভি অ্যাথলেটের চরিত্রে অভিনয় করেছিলেন। ছবির প্রথম অংশ 2011 সালে মুক্তি পায়। ছবির দুটি অংশই পরিচালনা করেছেন আনন্দ এল রাই। কঙ্গনার আসন্ন ছবি সম্পর্কে কথা বলতে গেলে, এই মুহূর্তে তিনি তেজস এবং ইমার্জেন্সিতে কাজ করছেন।

2. রাহুল বোস (বুলবুল) : রাহুল বোস তার অভিনয় দক্ষতার জন্য বিশেষ পরিচিত। রাহুল অভিনীত বুলবুল ছবিটি 2020 সালে OTT প্ল্যাটফর্ম Netflix-এ মুক্তি পায়। ছবিতে একাধারে মহেন্দ্রর ভূমিকায় একজন অতিশয় খারাপ মানুষের চরিত্রে অভিনয় করেছেন। অপরদিকে অভিনীত দ্বিতীয় চরিত্র ইন্দ্রনীল ছিলেন শান্ত প্রকৃতির। রাহুল বোস ছাড়াও এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন তৃপ্তি দিমরি, অবিনাশ তিওয়ারি, পাওলি দাম এবং পরমব্রত চ্যাটার্জি।

3. গোবিন্দ (হাদ করদি আপনে) : কথা হচ্ছে দ্বৈত চরিত্রের আর সেই তালিকায় গোবিন্দা থাকবেনা তা কখনো হতেই পারে না। 2000 সালে মুক্তিপ্রাপ্ত ‘হাদ করদি আপনে’ ছবিতে মোট 6 টি চরিত্রে অভিনয় করেছেন। এই ছবিতে গোবিন্দের সঙ্গে রানি মুখার্জি এবং জনি লিভারকেও মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল।

4. পরেশ রাওয়াল (ওয়ে লাকি লাকি ওয়ে) : ওয়ে লাকি লাকি ওয়ে 2008 সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় এবং ব্যাপক প্রশংসিত হয় দর্শকমহলে। এই ছবিতে পরেশ রাওয়াল লাকির বাবা, গোগি ভাই এবং ডাঃ হান্ডা মোট তিনটি চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি ছাড়াও এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অভয় দেওল, নীতু চন্দ্র।

5. শাহীদ কাপুর (কামিনে) : এটি ছিল শাহিদের কেরিয়ারের অন্যতম সেরা ছবি। বিশাল ভরদ্বাজ পরিচালিত, ছবিটি 2009 সালে বড় পর্দায় মুক্তি পায় এবং ব্যাপক হিট হয়। চার্লি এবং গুড্ডু নামে সম্পূর্ণ ভিন্ন ধরনের দুটি চরিত্রে অভিনয় করেন তিনি। কামিনে সিনেমায় মূখ্য চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া এবং অমল গুপ্তা।

Related Articles

Back to top button