Shahrukh Khan

শাহরুখ থেকে রাজামৌলি, বিশ্বের সেরা প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকায় নাম রয়েছে যেসব তারকার

প্রতিবছরই সারা বিশ্বের সবথেকে প্রভাবশালী (most influential people around the world) ১০০ জন মানুষের তালিকা প্রকাশ করে খ্যাতনামা সংস্থা টাইম ম্যাগাজিন (Time Magazine)। ধারাবাহিকতা বজায় রেখে চলতি বছরেও সম্পন্ন হয়েছে সেই সমীক্ষা। এবং নিয়ম মেনে তার ফলাফলও চলে এসেছে।

অনেকেই হয়ত জানেননা বা জানেন যে, ২০২৩ সালের প্রকাশিত তালিকায় শীর্ষস্থানে জায়গা করে ভারতের নাম এক ধাপ আগে নিয়ে গেলেন বলিউড বাদশা শাহরুখ খান (Shahrukh Khan)। একই সাথে এই তালিকায় নাম রয়েছে এসএস রাজামৌলি (SS Rajamouli), সলমান রুশদি (Salman Rushdi), জো বাইডেন (Joe Biden), ইলন মাস্কের (Elon Musk) মত তারকাদের।

সম্প্রতি এই নিয়েই মন্তব্য রেখেছেন দীপিকা পাড়ুকোন ও আলিয়া ভাট। শাহরুখ প্রসঙ্গে দীপিকা লিখেছেন, ‘ব্যক্তিগতভাবে যারা শাহরুখকে চেনেন তাদের পক্ষে ১৫০ শব্দের মধ্যে মতামত জানানটা খুব মুশকিল। ব্যক্তিত্ব, মানুষ হিসেবে শাহরুখ অনন্য।’

দীপিকার সংযোজন, ‘বিশ্ব ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা অভিনেতা হিসেবে পরিচিত তো হবেনই শাহরুখ। তবে মানুষ হিসেবে, ব্যক্তিত্ব হিসেবে মানুষকে ভালবাসার নিরীখে ও আরও অনেক কারণে শাহরুখ অনন্য।’ প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘ কেরিয়ারে শাহরুখ এবং দীপিকা মোট ৪ টি ছবিতে স্ক্রিন শেয়ার করেছেন।

এদিকে অস্কারজয়ী পরিচালক এস এস রাজামৌলি প্রসঙ্গে আলিয়ার বক্তব্য, ‘বাহুবলি ২ সিনেমার সময় প্রথমবার দেখা হয়েছিল ওর সঙ্গে। সামনাসামনি দেখার ঘোর বজায় থেকেছে যখনই ওর সিনেমা দেখতে বসেছি। ওর সঙ্গে কাজ করতে পারা যেন স্বপ্ন সত্যি হওয়ার মতোই মুহূর্ত।’ প্রসঙ্গত, অস্কারজয়ী ছবি ‘আর আর আর’-এ অভিনয় করেছেন আলিয়া ভাট।

Avatar

Moumita

X