Arijit Singh

অরিজিৎকে দিয়েছিলেন জবরদস্ত টক্কর, বলিউডে ঠাই না পেয়ে কোথায় হারিয়ে গেলেন এই বাঙালি গায়িকা!

২০০৫ সালের ফেম গুরুকুল (Fame Gurukul) রিয়েলিটি শো বেশকিছু নতুন প্রতিভার সন্ধান দিয়েছিল। যার মধ্যে অন্যতম উল্লেখযোগ্য হলেন অরিজিৎ সিং। তিনি যদিও প্রতিযোগিতা জিততে পারেননি, তবে জিতে নিয়েছিলেন মানুষের মন। আর সেই মন জেতার ধারাবাহিকতা এখনও রয়ে গেছে। তবে সেই সময় তাকে যারা টেক্কা দিয়েছিলেন এখন তারা কী করছে জানেন?

প্রসঙ্গত উল্লেখ্য, সেই সময় অরিজিৎ-র (Arijit Singh) সাথে বেশকিছু বাঙালি প্রতিযোগী ছিলেন। তাদের মধ্যে একজন উল্লেখযোগ্য হলেন, অর্পিতা মুখার্জী (Arpita Mukherjee)। তিনি শুরু থেকেই বেশ জনপ্রিয়তা অর্জন করেছিলেন। যে কোন গানে তার নিজস্বতা সব থেকে বেশি মুগ্ধ করেছিল বিচারকদের। গোটা দেশে দারুন নাম ছড়িয়েছিল তার।

তবে অরিজিৎ-র মত তিনিও বাদ পড়ে যান ফাইনাল থেকে। প্রথম থেকেই অরিজিৎ-র প্রতিযোগী হিসেবে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু শেষ হাসি তিনি হাসতে পারেননি। বরং বিজয়ী হিসেবে মুকুট চলে যায় অপর এক বাঙালি গায়িকা রূপরেখা ব্যানার্জী এবং কাজী তৌকির।

এরপর অর্পিতা চলে যান বলিউডে। তবে সেখানেও বিশেষ জায়গা করে নিতে পারেননি তিনি। বেশকিছু ছবিতে প্লেব্যাক করার পর আর সেভাবে পাত্তা দেননি। সেই গান দর্শকদের মনে দাগ কাটতে না পারায় বর্তমানে তিনি একটি ইউটিউব চ্যানেল খুলেছেন। সেখানে মাঝে মাঝেই নতুন নতুন গানের ভিডিও শেয়ার করে থাকেন।

মাঝেমাঝে অ্যালবামও বের করে থাকেন তিনি। প্রথম দিকটা বলিউড ছবিতে তার গান শোনা গেলেও এখন প্রায় গায়েবই হয়ে গেছেন। যদিও সোশ্যাল মিডিয়ায় গায়িকার উপস্থিতি ভালোই। পরিবারের কথা বললে, অর্পিতার বাবা ছিলেন একজন এয়ার ফোর্স অফিসার। তিনি নিজেও দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। তবে আপাতত গানই তার জীবন।

Arijit Singh

প্রসঙ্গত, ফেম গুরুকুলের পর সারেগামাপা গোল্ডেন ভয়েস হান্টেও অংশ নিতে দেখা গেছিল অর্পিতাকে। গুরুকুল জিততে না পারলেও এই শো জিতে বাড়ি ফেরেন তিনি। এখন তিনি জনপ্রিয় রিয়েলিটি শো এর বিচারক হিসেবে কাজ করছেন। এসবের পাশাপাশি ইউনিভার্সাল মিউজিকের ‘ইয়ারিয়ান’ অ্যালবামটি ও ‘পালকো কে পিছে’ নামের তার একটি মিউজিক ভিডিওর হাত ধরে বেশ ভালো জনপ্রিয়তা কুড়িয়েছেন তিনি।

Avatar

Moumita

X