Aamir Khan

ফ্লপের পর ফ্লপ, সিনেমা ব্লকবাস্টার করতে যোগীবাবার শরনাপন্ন আমির খান, দুশ্চিন্তায় রাতের ঘুম উড়েছে অভিনেতার!

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট নামে পরিচিত তিনি। তিনি হলেন আমির খান। কোয়ান্টিটি নয়, কোয়ালিটিতে বিশ্বাস করা এই অভিনেতা যেটাতে হাত দিতেন সেটাতেই সোনা ফলত। তবে এই ধারাবাহিকতায় ছন্দপতন ঘটে গত বছর। বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে আমির করিনার বিগ বাজেটের ছবি ‘লাল সিং চাড্ডা’।

করোনা পিরিয়ডের পর এই ছবির হাত ধরেই বড়পর্দায় প্রত্যাবর্তন করেছিলেন আমির। স্বাভাবিকভাবেই প্রত্যাশা ছিল আকাশছোঁয়া। তার উপর করিনা কাপুর খান, নাগা চৈতন্যর মত তারকাদের কাস্ট করা হয়েছিল এই ছবিতে। তবে বক্স অফিসে সেসব কোনোটাই কাজে লাগেনি।

আমির করিনার অতীতে করা ভারত বিরোধী মন্তব্য এবং করিনার ঔদ্ধত্যপূর্ণ ব্যবহারে রুষ্ট হয়ে ছবি বয়কটের ডাক দিয়েছিল নেটিজনরা। ফলস্বরূপ, ‘লাল সিং চাড্ডা’ ফ্লপ হয়ে যায় বক্স অফিসে। আর তারপরেই অভিনয় থেকে বিরতি নিয়েছেন আমির খান।

এমনকি এখন মুম্বাইতেও নেই তিনি। তার ঠিকানা এখন নেপালের কাঠমান্ডুর বুধনীলকণ্ঠের নেপাল বিপাসনা কেন্দ্র।‌ গতকাল অর্থাৎ রবিবার সকাল সকাল সেখানে পৌঁছে গেছেন আমির। সূত্রের খবর, দীর্ঘ ১১ দিনের একটি ধ্যানের কোর্স করতেই আমির গিয়েছেন সেখানে।

কাঠমান্ডুর সুপরিচিত ধ্যানকেন্দ্র একজন কর্মকর্তা বললেন, “আমির ১১ দিনের একটি কোর্স করতে এখানে এসেছেন। প্রশিক্ষণ শিবিরের এই পর্বে নিজের নাম নথিভুক্ত করিয়েছেন অভিনেতা। বিমানবন্দর থেকে সরাসরি আমির এখানে এসেছেন এবং মেডিটেশন সেশন শুরু করেছেন।”

প্রসঙ্গত উল্লেখ্য, ইউনিসেফের একটি অনুষ্ঠানে ২০১৪ সালে আমির কাঠমান্ডুতে গিয়েছিলেন। এমনিতেই যোগশিক্ষা এবং প্রাণায়ামের প্রতি বরাবরই আগ্রহী তিনি। তবে ‘লাল সিং চাড্ডা’ ফ্লপ হওয়ার পর যোগশিক্ষায় যোগ দেওয়ার পর প্রশ্ন তুলেছে অনেকেই। অনেকেই বলছেন, অশান্ত মনকে শান্ত করতেই কি ধ্যানের শরণাপন্ন হতে চাইছেন আমির? এখন এই প্রশ্নের উত্তর তো একমাত্র আমিরই দিতে পারেন।

Avatar

Moumita

X