know the first cinema of tollywood actress

নাটের গুরু থেকে বাজিমাত, টলিউডের সুন্দরী নায়িকাদের প্রথম সিনেমার নাম জানেন তো?

নিউজশর্ট ডেস্কঃ Tollywood Actress First Cinema Name : টলিউড (Tollywood) ইন্ডাস্ট্রি মানেই সুন্দরী নায়িকাদের ভিড়। আর এরা সকলেই অভিনয়কেই পেশা করে কেরিয়ারে এগিয়ে চলেছে। এদের মধ্যে অনেকেই কেরিয়ার শুরু করেছিলেন শিশুশিল্পী হিসেবে। রচনা (Rachana Banerjee) থেকে শুরু করে শ্রাবন্তী, (Srabanti Chatterjee) কোয়েল (Koel Mallick) এমনকি শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) এদের অনেকেরই প্রথম ছবির কথা জানেননা অধিকাংশ মানুষই। নিউজশর্টের পাতায় রইল এই নায়িকাদের প্রথম ছবির তালিকা।

রচনা ব্যানার্জী (Rachna Banerjee) : টলিপাড়ার অন্যতম সফল একজন অভিনেত্রী হলেন রচনা ব্যানার্জী। নায়িকার প্রথম ছবি হল সুখেন দাস পরিচালিত ‘দান প্রতিদান’। এই ছবির হাত ধরেই ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন তিনি।

শ্রাবন্তী চ্যাটার্জী (Srabanti Chatterjee) : টলি ডিভা শ্রাবন্তীর টলিউড ডেবিউ হয়েছিল ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘মায়ার বাঁধন’ দিয়ে। ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সাথে বাবা মেয়ের জুটিতে অভিনয় করেছিলেন তিনি। এরপর নায়িকা হিসেবে তাকে প্রথম দেখা যায় ‘চ্যাম্পিয়ন’ ছবিতে।

কোয়েল মল্লিক (Koel Mallick) : টলিপাড়ার প্রথমসারির অভিনেত্রীদের মধ্যে একজন হলেন কোয়েল মল্লিক। রঞ্জিত মল্লিকের মেয়ে তিনি। তবে তা সত্ত্বেও কখনো বাবার স্টারডমের সুবিধা নিতে চাননি তিনি। নায়িকার কেরিয়ারের সূচনা হয়েছিল ‘নাটের গুরু’ ছবির হাত ধরে।

শুভশ্রী গাঙ্গুলি (Subhashree Ganguly) : রাজ ঘরণী শুভশ্রীর টলিউড ডেবিউ হয়েছিল ‘পিতৃভূমি’ ছবির হাত ধরে। এই ছবিতে সুপারস্টার জিৎ-র বোনের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এরপরের বছরই ‘বাজিমাত’ ছবিতে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন তিনি।

প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarcar) : অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারের টলিউড ডেবিউ হয়েছিল টিভি সিরিয়ালের হাত ধরে। এরপর ২০০৮ সালে ‘চিরদিনই তুমি যে আমার’ ছবির হাত ধরে অভিষেক হয় টলিউডে। নায়িকার প্রথম ছবিই ছিল সুপারহিট।

নুসরত জাহান (Nusrat Jahan) : টলিপাড়ার বিতর্কিত অভিনেত্রী নুসরাত জাহান টলিউডে আত্মপ্রকাশ করেছিলেন ২০১১ সালে এস কে মুভিজের ব্যানারে রাজ চক্রবর্তী পরিচালিত ‘শত্রু’ সিনেমা দিয়ে। এই ছবিতে নুসরতের ভূমিকায় অভিনয় করেছিলেন জিৎ।

Avatar

Papiya Paul

X