বিলাসবহুল চাকরি ছেড়ে শুরু করেন নিজের ব্যবসা, আজ কয়েক কোটির মালিক ইনি, রইল তাঁর সাফল্যের কাহিনী

নিউজশর্ট ডেস্কঃ সমাজ উন্নত হলেও মহিলাদের এখনো নিচু নজরে দেখেন দেশের বেশিরভাগ মানুষেরা। মেয়ে মানেই রান্নাঘরের কাজ করবে, সংসার সামলাবে, সন্তানকে লালন পালন করবে। যদিও এখনকার মেয়েদের জীবনধারা বদলেছে অনেক। তারা প্রত্যেকেই নিজের পায়ে দাঁড়িয়ে প্রতিষ্ঠিত হতে চায়। এমনকি এখন সংসারের হাল ধরতো সক্ষম হয় মেয়েরা।

বর্তমান প্রজন্মের মেয়েরা যেমন কোন কোম্পানির(Company) মালিক, তেমনি কেউ আবার কোম্পানির সিইও বা অন্য কোন উচ্চপদে নিযুক্ত রয়েছেন। আবার কেউ কেউ নিজের ব্যবসা করে প্রত্যেক মাসে মোটা টাকার অর্থ উপার্জন করছেন। আজকের এই প্রতিবেদনে এমনই এক মহিলা সম্পর্কে আপনাদেরকে জানাবো যিনি ব্যবসা করে সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

এই মহিলার নাম পল্লবী মহাদিকার(Pallavi Mohadikar)। ইনি নাগপুরের(Nagpur) বাসিন্দা। তার কোম্পানি ৭ কোটি টাকার টার্নওভার নিয়ে একটি সংস্থা গড়ে তুলেছেন। বহু মানুষ তার সংস্থায় কাজ করে অর্থ উপার্জন করছেন। ছোটবেলায় খুবই নিম্নবিত্ত পরিবারে বড় হয়েছেন পল্লবী। তাদের আর্থিক অবস্থা সচ্ছল না থাকা সত্ত্বেও তার বাবা তাকে স্কুলে পাঠাতেন। প্রাথমিক শিক্ষার শেষ করে আইআইএম লখনৌতে এমবিএ করেছিলেন। এরপর তিনি একটি ভাল চাকরি ও পেয়ে যান।

তবে তিনি চাকরির বদলে অন্য কিছু করতে চেয়েছিলেন। তাই মোটা অংকের মাইনের চাকরি ছেড়ে ২০১৭ সালে একটি স্টাটআপ শুরু করে। তার এই কাজে তার স্বামী ও তাকে সাহায্য করেন। এই কাজ সম্পূর্ণ করার জন্য তিনি প্রায় ১৮০০ তাঁতীকে একত্রিত করেছিলেন। এরপর সকলে মিলে ধীরে ধীরে এই ব্যবসা এগিয়ে নিয়ে গেছে। আর এই কাজের দুর্দান্ত সফলতা অর্জন করেছেন পল্লবী। তিনি হয়ে উঠেছেন একজন সফল ব্যবসায়ী মহিলা।

Avatar

Papiya Paul

X