নামমাত্র খরচে পুজোর ছুটিতে ঘুরে আসুন এই পাহাড়ি স্টেশন থেকে, পাক্কা মন ভালো হবে আপনার

নিউজশর্ট ডেস্কঃ পুজোর ছুটি হোক কিংবা ক্রিসমাসের ছুটি অথবা বছরে দু-একদিনের ছুটি পেলেই ব্যাগ গুছিয়ে ঘুরতে বেরিয়ে পড়েন ভ্রমণ প্রিয় বাঙালিরা। কখনো এই ভ্রমণের ডেস্টিনেশন(Destination) থাকে পাহাড়, কখনো বা সমুদ্র কিংবা কোনো জঙ্গল। যদিও অনেকে নিরিবিলিতে সময় কাটাতে বেশি ভালোবাসেন। তবে পাহাড় যারা ভালবাসেন, আজকের প্রতিবেদন তাদের জন্য।

বাঙালির খুব কাছের এবং প্রিয় এক ভ্রমনস্থান হল দার্জিলিং(Darjeeling)। বহু বাঙালি বছরের কোন না কোন সময় দার্জিলিং-এ ঘুরতে যেতে পছন্দ করে। আর সামনে পুজো আসছে, পুজোর ছুটিতে অনেকেই দার্জিলিং বেড়াতে যাওয়ার প্ল্যান ইতিমধ্যেই সেরে ফেলেছেন। আর এবার পুজোর ছুটিতে দার্জিলিঙে ঘুরতে যাওয়ার এক বিরাট সুযোগ এনেছে পশ্চিমবঙ্গ সরকার। খুব কম খরচে এবার পাহাড় দর্শনের সুযোগ মিলবে।

জানা গিয়েছে, উত্তরবঙ্গ পরিবহন সংস্থা বা নর্থ বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশনের পক্ষ থেকে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে মাত্র ৭৫০০ টাকা থেকে ৯০০০ টাকায় দার্জিলিং ভ্রমণের সুযোগ মিলবে। এর পাশাপাশি এই প্যাকেজে পাঁচ বছরের কম বয়সী শিশুদের জন্য কোন ভাড়া দিতে হবে না। আবার ১০ বছরের কম বয়সী শিশুদের জন্য ভাড়ার পরিমাণ অর্ধেক করা হয়েছে।

এছাড়া এই প্যাকেজে ভালোভাবে থাকার পাশাপাশি খাওয়ার ব্যবস্থা বেশ সুন্দর হবে বলেই জানা গিয়েছে। যাত্রীদের যাত্রা শুরু করা হবে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে। তবে এখানেও দুই ধরনের প্যাকেজ রাখা হয়েছে সরকারের তরফ থেকে। একটি সাধারণ ভ্রমণের প্যাকেজ আর অন্যটি ডিলাক্স ভ্রমণের প্যাকেজ। সাধারণ ভ্রমণের প্যাকেজ এর ক্ষেত্রে অন্যান্য যাত্রীদের সঙ্গে রুম এবং গাড়ি শেয়ার করতে হবে। আর ডিলাক্স ভ্রমনে সম্পূর্ণটাই আলাদাভাবে তৈরি করা হবে। তাহলে আর দেরি না করে চটপট এই প্যাকেজ বুক করে ফেলুন ।

Avatar

Papiya Paul

X