প্রতি মাসে ৩০০ টাকা করে জমান, আর বুড়ো বয়সে এইভাবে হয়ে যান কোটি টাকার মালিক

নিউজশর্ট ডেস্কঃ আপনি যদি খুব সহজেই কোটিপতি(Crorepati) হতে চান তাহলে আপনার জন্য চলে এসেছে দুর্দান্ত সুযোগ। দিনে মাত্র ১০ টাকা অর্থাৎ প্রত্যেক মাসে ৩০০ টাকা করে জমিয়ে আপনি হয়ে যেতে পারেন এক কোটির মালিক। শুনতে অবাক লাগলেও এ ঘটনাটি সত্যি। তবে বলে রাখা ভালো এটা কোন চিটফান্ড নয়। এই বিষয়ে পুরো তথ্য জানতে আপনাকে অবশ্যই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে হবে।

আর্থিক বিশ্লেষকদের মতে, প্রত্যেকদিন কিছু টাকা জমিয়ে কোটিপতি হওয়া যায়। তবে এক্ষেত্রে তাড়াহুড়ো করলে একদম চলবে না। আপনার ৩০ বছর বয়স থেকেই এই ক্ষেত্রে বিনিয়োগ করতে পারেন। আপনি মিউচুয়াল ফান্ডের(Mutual Fund) সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা এসআইপিতে(SIP) বিনিয়োগ করলে কোটিপতি হওয়ার সম্ভাবনা থাকে।

নিজের বয়স হওয়ার আগে ভালো অর্থ জমাতে চাইলে সব থেকে ভালো সময় ৩০ বছর বয়স থেকে এই এসআইপিতে টাকা জমানো। আপনি প্রতিদিন ২০ থেকে ২৫ টাকা জমা করতে পারেন, তাহলে প্রত্যেক মাসে ৩০০ টাকার বেশি জমাতে পারবেন। ৩০ বছর বয়স থেকে প্রত্যেক মাসে যদি ৩০০ টাকা করে মিউচুয়াল ফান্ডের এসআইপিতে বিনিয়োগ করা যায় তাহলে ৩৫ বছর পর এই জমানো অর্থ কোটি টাকাতে গিয়ে দাঁড়াবে।

savings plan for pension scheme for the poor people

সেই সাথে আপনি পেয়ে যাবেন ১৫ শতাংশের ওপরে সুদ। এই টাকা এক কোটির গন্ডি পেরিয়ে যাবে। প্রত্যেক মাসে মাত্র ৩০০ টাকা জমিয়ে ৩৫ বছর পর যদি কোটিপতি হতে পারেন তাহলে কিছুটা হলেও আপনার সুবিধা হবে। আর আপনি যদি প্রত্যেক মাসে এই বিনিয়োগের পরিমাণ আরো বাড়াতে পারেন তাহলে আরো আগেই কোটিপতি হতে পারবেন।

Avatar

Papiya Paul

X