পুরোপুরি ভুলে যাবেন দার্জিলিংকে, মাত্র ১০০০ টাকায় চলে যান এই অজানা পাহাড়ি পরিবেশে, মন হবে শান্ত

নিউজশর্ট ডেস্কঃ New Offbeat Destination Near Darjeeling: পুজোর প্ল্যান ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বাঙালির। কেউ যেমন শপিং শুরু করে দিয়েছেন, কেউ আবার কোন দিন কোন কোন প্যান্ডেল যাবেন সেটা লিস্ট বানিয়ে ফেলেছেন, কেউ আবার পুজোর এই কটা দিন কি খাবার খাবেন সেটা শর্টলিস্ট করেছেন। তবে ভ্রমন প্রিয় বাঙালিরা কিন্তু পুজোর এই কটা দিন আর বাড়িতে নয় বরং এদিক সেদিক ঘুরতে যাওয়ার প্ল্যান শুরু করে দিয়েছেন।

কেউ যাচ্ছেন পাহাড়, কেউবা জঙ্গল বা সমুদ্র। তবে যারা যারা পাহাড়ে যাওয়ার প্ল্যান করছেন, তবে দার্জিলিং(Darjeeling )বাদ দিয়ে তাদের জন্য আজকে একটি অফবিট ডেসটিনেশনের(Offbeat Destination) খোঁজ রইল। পুজোর সময় একেবারে নিরিবিলি জায়গায় যেতে চাইলে এই জায়গাটি পারফেক্ট। এই অফবিট ডেস্টিনেশনটির নাম ‘তোরঅক'(Toryok)। একদম নিরিবিলি শহরের কোলাহল থেকে মুক্ত অচেনা অজানা একটি পরিবেশ।

যেখানে আপনার ঘুম ভাঙবে পাখির কলরবে, চারিদিকে শুনতে পারবেন নদীর জলের কলকল আওয়াজ। সকালে ঘুম থেকে উঠেই জানলা খুলে কিংবা বারান্দায় দাঁড়িয়ে সাদা মেঘ ভেসে যেতে দেখবেন। এই দৃশ্য ভাষায় প্রকাশ করা যায় না। এখানে জনবসতি খুব কম। অল্প জায়গার মধ্যে এটি গড়ে উঠেছে।

অফিসের ব্যস্ততা, শহরের কোলাহল, মানসিক চিন্তা সমস্ত থেকে বেরিয়ে নিরিবিলিতে সময় কাটানোর জন্য এইটি আপনার জন্য আদর্শ জায়গা। এখান থেকে আপনি কাঞ্চনজঙ্ঘা খুব ভালোভাবে দেখতে পাবেন। এখানে থাকার জন্য বেশ কিছু হোমস্টেও রয়েছে।

কিভাবে যাবেন?

শিলিগুড়ি থেকে এই জায়গাটির দূরত্ব প্রায় ৬৮ কিলোমিটার মত। এনজিপি থেকে গাড়ি করে সরাসরি এই জায়গায় পৌঁছাতে পারেন কিংবা শেয়ার গাড়িতে আসেন তাহলে আপনাকে দিলারম পর্যন্ত আসতে হবে। সেখান থেকে তোরক আসতে পারেন। একদম কম খরচে ১০০০ থেকে ১৫০০ টাকার মধ্যে একজন মানুষ একদিন কাটিয়ে নিতে পারবেন অনায়াসে।

Avatar

Papiya Paul

X