ছেড়ে দিন চাকরির চিন্তা, অল্প পুঁজিতে শুরু করুন এই ব্যবসা, বাড়িতে থেকেই কামাতে পারবেন লাখ টাকা!

নিউজশর্ট ডেস্কঃ এখন চাকরির পাশাপাশি বাড়িতে বসে টাকা রোজগারের উপায় খুঁজছেন আমজনতা। কারণ শুধুমাত্র চাকরি করে সেই অর্থ দিয়ে সংসার চালানো এখন সম্ভব না। চাকরির পাশাপাশি অন্যভাবে অর্থ উপার্জনের পন্থা খুঁজছেন সকলে। গৃহবধূরাও বাড়িতে বসে শুধু সংসারের কাজ সামলানো নয়, এর পাশাপাশি ছোট কোনো ব্যবসা(Business) করে অর্থ উপার্জন করার চেষ্টা চালাচ্ছেন। তাই ব্যবসা করে কিভাবে রোজগার বাড়ানো যায় সেই চিন্তা সকলের মাথার মধ্যেই রয়েছে।

তবে ব্যবসা করব ভাবলেই কিন্তু ব্যবসা শুরু করা যায় না। কোন ব্যবসা শুরু করার আগে মার্কেটে সেই ব্যবসার চাহিদা কতটা, কতটা পুঁজি লাগবে, ব্যবসা শুরু করার পর লাভ কতটা হবে সমস্ত কিছু আগে জেনে বুঝে তবে ব্যবসায় নিযুক্ত হওয়া উচিত। আজকের এই প্রতিবেদনে এমন একটি ব্যবসার(Business Idea) কথা আপনাদেরকে জানাবো যেখানে আপনি খুব কম টাকায় জিনিস কিনে অনেক বেশি লাভ রেখে বিক্রি করতে পারবেন।

এই ব্যবসা অফলাইনের পাশাপাশি অনলাইনেও আপনি প্রসারিত করতে পারবেন। চলুন তাহলে এই ব্যবসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক। আপনি আর্টিফিশিয়াল প্লান্ট(Artificial Plant Business) বা নকল ঘর সাজানোর ফুলের ব্যবসা করে প্রচুর টাকা উপার্জন করতে পারেন। এখনকার দিনের মানুষেরা খুব সৌন্দর্যপ্রিয়,  তাই নিজেদের ঘর সাজানোর জন্য আর্টিফিশিয়াল প্লান্ট বারবার কিনে থাকেন।

বিভিন্ন ধরনের এই নকল ফুল বাজারে পাওয়া যায় যেগুলো দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য বহু গুণ বৃদ্ধি পায়। এই জিনিসগুলো একদম নামমাত্র খরচে কিনে বেশি টাকায় সহজে বিক্রি করতে পারবেন। আর এই সমস্ত জিনিস কেনার ক্ষেত্রে আপনি কলকাতার বড়বাজারে গেলে প্রচুর স্টক পেয়ে যাবেন। সেখানে মাত্র ২৫ টাকার জিনিস কিনে আপনি সেটিকে ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি করতে পারেন। প্রত্যেক মালপিছু, আপনি অনেকটা লাভ রেখে বাজারে ছাড়তে পারেন।

অফলাইনে আপনার যদি জায়গা থাকে তাহলে নিজের বাড়িতে ছোট্ট একটি দোকান করেও বিক্রি করতে পারেন কিংবা অনলাইনে ফ্লিপকার্ট, মেশো এই অ্যাপগুলোতে সেল করে দিতে পারেন। এর জন্য আপনাকে একটি কাজ করতে হবে, আপনাকে GSTIN রেজিস্ট্রেশন করতে হবে। মোবাইল নম্বর, প্যান কার্ড নম্বর এবং ইমেইল আইডি দিতে হবে। এরপর আপনি অনলাইনে ভালোভাবে ব্যবসা শুরু করতে পারেন। যদি আপনি এই ব্যবসা কাজে লাগাতে পারেন তাহলে প্রত্যেক মাসে আপনার কমপক্ষে ৩০ হাজার টাকার উপরে ইনকাম হবে।

Avatar

Papiya Paul

X