গা ছমছমে পরিবেশ, এই অজানা ভূতুড়ে জায়গায় বেড়াতে গেলে ভূতের দেখাও মিলতে পারে

নিউজশর্ট ডেস্কঃ পাহাড়ে যেতে ভালোবাসেন এমন বহু মানুষ রয়েছেন। আবার পাহাড় বলতে শুধুমাত্র দার্জিলিং(Darjeeling) নয়, দার্জিলিংয়ের আশেপাশের যেমন বহু অফবিট লোকেশন(Offbeat Location) রয়েছে। ঠিক তেমনি দার্জিলিংয়ের গা ভেসেই রয়েছে কার্শিয়াং এবং কালিম্পং। এই দুই জায়গার পর্যটক সংখ্যাও নেহাত কম নয়। কিন্তু কার্শিয়াংয়ে এমন এক অজানা লোকেশন রয়েছে যার সম্পর্কে এখনো বহু মানুষ জানেন না।

আজকেরএই প্রতিবেদনে কার্শিয়াং-এর(Kurseong) এই অজানা জায়গাটির সম্পর্কে আপনাদেরকে জানাবো। এই জায়গাটির নাম ডাওহিল(Dowhill)। সেখানে একটি চিলড্রেন পার্ক আছে। এর পাশাপাশি অর্কিডের জন্যেও কার্শিয়াং বিশেষ বিখ্যাত। কার্শিয়াং-এর অর্কিড দেখলে মনে হবে স্বর্গ রাজ্যে চলে এসেছেন। এখানে লেপচারা বসবাস করেন। তারা কার্শিয়াংকে নিজেদের ভাষায় খাসাং বলে। এই জায়গাটি দার্জিলিং-এর একদম কাছে হওয়ার জন্য এখানে পর্যটকরা অনেকেই ঘুরতে আসেন।

তবে এই জায়গাটি রাত কাটানোর তুলনায় সাইট সিন করার জন্যই বেশি জনপ্রিয়। তবে এখানে এই ডাওহিলের সঙ্গে এমন ভুতুড়ে গল্প জড়িয়ে আছে যার জন্য অনেকেই এখানে যেতে ভয় পান। এখানে থাকা ইকো পার্কের রাস্তাটি যতটা সুন্দর ঠিক ততটাই আবার ভয়ংকর। ভয়ংকর বলতে এখানে ভুতুড়ে কান্ডকে বোঝানো হয়েছে। এই জায়গাতে পা দিলেই গা ছমছম করে। এই জায়গার এলাকার মানুষেরা ভুতুড়ে কান্ড নিয়ে নানা কথা বলে থাকেন।

এখানে ঘুঘু পাখি বাস করে বলে জায়গাটির নাম ডাও। এখানে ইকোপার্ক, ব্রিটিশ আমলের দুটো স্কুল, ডিয়ার পার্ক, ও একটি জলাধার রয়েছে। এখান থেকে আবার ট্রেকিং করার জায়গাও রয়েছে। এই জায়গার সবচেয়ে ভুতুড়ে জায়গাটির নাম হল ডেথ রোড। এই রাস্তাটিকে নিয়ে অনেক ভুতুড়ে গল্প রয়েছে যা শুনলে সত্যি গা ছমছম করে। এখানে নাকি বহুবার একটি মুন্ডু কাটা বালককে দেখা গিয়েছে।

আরও পড়ুন: দার্জিলিং তো অনেক হল, এবার কম খরচে বেড়িয়ে আসুন এই হিলস্টেশন থেকে! মিলবে শান্তি

আরও পড়ুন: খরচ মাত্র ১৪০০ টাকা! দু’দিনের ছুটিতে পৌঁছে যান এই অজানা পাহাড়ি গ্রামে, মিলবে সুখের ঠিকানা

শোনা যায় এখানে এসে অনেক মানুষই আত্মহত্যা করেছেন বলে, এই জায়গাটি ভুতুড়ে জায়গা হিসেবে পরিচিত হয়েছে। কখনো আবার এখানের রাস্তায় রহস্যময়ী নারীকে দেখা যায়। আপনি চাইলে এই অজানা লোকেশনে একবার ঘুরে আসতেই পারেন। আপনার যদি ভুতুড়ে জায়গা ভ্রমণের শখ থাকে, তাহলে এই জায়গাটি আপনার জন্য পারফেক্ট।

Avatar

Papiya Paul

X