became Crorepate with just Rs 3500 investment in LIC MF ELSS Tax Saver Fund

কোটিপতি হতে মাসে ৩৫০০ টাকাই যথেষ্ট! LIC এর এই ফান্ডে টাকা রাখলেই কপাল খুলে যাবে

নিউজশর্ট ডেস্কঃ ভবিষ্যতে কখন কি হয় বলা বড়ই মুশকিল। তাই আগামী দিনের কথা ভেবে সকলেই সাধ্যমত সঞ্চয় করতে চান। নিরাপদ বিনিয়োগ মানেই সবার প্রথমে উঠে আসে LIC এর কথা। ভারতবর্ষের সবচেয়ে বড় জীবন বীমা কোম্পানি LIC একথা সকলেরই জানা। তবে এলআইসি এর মিউচুয়াল ফান্ডও (LIC Mutual Fund) রয়েছে, যা বেশ ভালো রিটার্নও দিচ্ছে।

আজ আপনাদের LIC এর একটি দুর্দান্ত মিউচুয়াল ফান্ডের প্ল্যান সম্পর্কে জানাবো। যেটা শুরু হওয়ার পর থেকে ৩ বছরে ২৫% ও ৫ বছরে ২২.৪% রিটার্ন দিয়েছে। আর সর্বমোট গত ২৭ বছরের রেকর্ড রয়েছে যেটা বিনিয়োগকারীদের মনে কনফিডেন্স আনে। চলুন এই স্কিমটি সম্পর্কে জেনে নেওয়া যাক.

LIC MF ELSS ট্যাক্স সেভার ফান্ড

যারা এই ফান্ডে শুরু থেকে বিনিয়োগ করেছেনতারাপ্রতিবছর ১২.৫১% হিসাবেরিটার্ন পেয়েছেন। ১৯৯৭ সালে লঞ্চ হওয়া এই স্কীমে নূন্যতম ৫০০ টাকা দিয়ে বিনিয়োগ করা যেত। তবে বর্তমানে এই স্কিমের নূন্যতম SIP ১০০০ টাকা থেকে শুরু। অর্থাৎ যারা শুরুতে দিনে মাত্র ১১৫ টাকা বা মাসে ৩৫০০ টাকা ইনভেস্ট করেছিলেন তারা আজ ১,০৬,৮০,৪৬৪ টাকা রিটার্ন পাবেন।

LIC Plan

LIC এর এই মিউচুয়াল ফান্ডের টাকা SBI, ICICI Bank, Axis Bank, HDFC Bank, শক্তি পাম্প, কির্লোস্কার অয়েল, ইনফোসিস রিলায়্যান্স ইন্ডাস্ট্রিস এর মত বড় কোম্পানিতে লাগানোরয়েছে যার ফলে গ্রোথ রেট বেশ ভালোই রয়েছে। ৩০শে  জুন২০২৪ পাওয়া রিপোর্ট অনুযায়ী এই ফান্ডের মোট অ্যাসেট ভ্যালু প্রায় ১১৫২ কোটি টাকা আর মোট ব্যয় ২.১৩% রয়েছে।

আরও পড়ুনঃ আধার কার্ড থাকলেই মিলবে ১০ লাখের লোন! কিভাবে করবেন আবেদন? দেখুন পদ্ধতি

শুরু থেকে এপর্যন্ত LIC মিউচুয়াল ফান্ডের রিটার্ন 

যে কোনো মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের পূর্বেই তার বিগত বছরের পারফর্মেন্স দেখে নেওয়া উচিত। আর এই ফান্ডের শুরুর থেকে এপর্যন্ত রিটার্ন গুলিহল নিম্নরুপঃ

  • ৩ বছরের SIP এর বার্ষিক রিটার্ন – ২৫.১৬%
  • ৫ বছরের SIP এর বার্ষিক রিটার্ন – ২২.৪০%
  • ১০  বছরের SIP এর বার্ষিক রিটার্ন – ১৫.৭৫%
  • ১৫  বছরের SIP এর বার্ষিক রিটার্ন – ১৪.৫৫%
  • ২০ বছরের SIP এর বার্ষিক রিটার্ন – ১২.৮৮%
  • ২৭ বছরের SIP এর বার্ষিক রিটার্ন – ১২.৫১%
Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X