Post Office MIS Scheme to earn monthly income upto rs 9000

প্রতিমাসে পাবেন ৯০০০! ধামাকা স্কিম পোস্ট অফিসের, জানুন কিভাবে করবেন বিনিয়োগ

নিউজশর্ট ডেস্কঃ টাকা সঞ্চয়ের জন্য ব্যাঙ্ক কিংবা পোস্ট অফিস সকলেই ব্যবহার করেন। এই প্রতিষ্ঠানগুলি থেকেই একাধিক সঞ্চয়ী প্রকল্পেও বিনিয়োগ করা যায়। কিছু স্কিম ভবিষ্যতে ভালো রিটার্ন দেয় তো কিছু এমন স্কিম রয়েছে যেখানে টাকা লাগালে প্রতিমাসে টাকা ঢুকবে অ্যাকাউন্টে। আজ আপনাদের পোস্ট অফিসের এমনই একটি স্কিমের সম্পর্কে বলব যা আপনাকে প্রতি মাসে ৯০০০ টাকা ইনকাম দিতে পারে।

পোস্ট অফিস মান্থলি ইনকাম স্কিম

পোস্ট অফিসের এই বিশেষ স্কিমের নাম MIS বা মান্থলি ইনকাম স্কিম। যেখানে একবার টাকা রাখলেই প্রতিমাসে সুদের টাকা অ্যাকাউন্টে ঢুকে যাবে। যেটা আপনি অনায়াসে তুলে ফেলতে পারেন। এই স্কিমে সিঙ্গেল অ্যাকাউন্ট হোল্ডারদের ক্ষেত্রে ৯ লক্ষ টাকা ও যৌথ অ্যাকাউন্ট হোল্ডারদের ক্ষেত্রে ১ ৫ লক্ষ টাকা পর্যন্ত রাখা যেতে পারে। যেখানে বাৎসরিক ৭. ৪ %  হিসাবে সুদ পাওয়া যায়।

আপনার যদি মা, বাবা কিংবা স্ত্রীর সাথে পোস্ট অফিসে যৌথভাবে একটি MIS অ্যাকাউন্ট থাকে আর তাতে ১৫ লক্ষ টাকা রাখেন তাহলে ৭.৪% হিসেবে প্রতিমাসে ৯,২৫০ টাকা সুদ পাওয়া যাবে। তবে এই মনে রাখতে হবে এই প্রকল্পের ৫ বছরের থাকে। তাই ৫ বছর পর পুনরায় রিনিউ করতে হবে। এছাড়া আপনি চাইলে মাত্র ১০০০ টাকা দিয়েই এই স্কিমে ইনভেস্টমেন্ট শুরু করতে পারেন।

আরও পড়ুনঃ আধার কার্ড থাকলেই মিলবে ১০ লাখের লোন! কিভাবে করবেন আবেদন? দেখুন পদ্ধতি

কিভাবে পোস্ট অফিসের MIS অ্যাকাউন্ট করবেন?

আপনি যদি পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে টাকা লাগাতে চান তাহলে নিকটবর্তী পোস্ট অফিস থেকেই ফর্ম নিতে হবে। তারপর সেই ফর্মে সঠিক তথ্য পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টস সহ জমা করলেই অ্যাকাউন্ট ওপেন হয়ে যাবে। এক্ষেত্রে যে ডকুমেন্টসগুলি লাগতে পারে তা হলঃ

  • প্যান কার্ড
  • আধার কার্ড / ভোটার কার্ড (পরিচয় পত্র হিসাবে)
  • পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্ট
  • পাসপোর্ট সাইজের কালার ফটো
  • সঠিক তথ্য দিয়ে ফিলাপ করা ফর্ম
Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X