Best 150CC bikes with great milage and attractive design

দমদার মাইলেজের সাথে ঝাকাস লুকস, রইল ১৫০ সিসির সেরা ৪ বাইকের তালিকা

নিউজশর্ট ডেস্কঃ নিজের একটা গাড়ির স্বপ্ন কম বেশি সকলেরই থেকে থাকে। বিশেষ করে ছেলেরা একটা বাইক কিনতে চান কিশোর বয়স থেকেই। ছোটখাটো দূরত্বে যাতায়াত থেকে কাজের জন্য একটা বাইক হলে বেশ ভালোই হয়। তবে এক্ষেত্রে কয়েকটা জিনিস খেয়াল রাখতে হয়, যার প্রথমটাই হল মাইলেজ। পেট্রল ডিজেলের যে হারে দাম বাড়ছে তাতে ১ লিটারে কতটা চলছে সেটা দেখা খুবই গুরুত্বপূর্ণ। এরপর আসে পাওয়ার ও লুকস।

আপনি কি এবছর পুজোর আগে একটা নতুন বাইক কিনতে চান? তাহলে চলুন দেখে নেওয়া যাক বর্তমানে বাজারের পপুলার ১৫০ সিসি এর বাইকগুলি। যেগুলো বাজেটে ফিট তো হবেই সাথে দুর্দান্ত মাইলেজ আর পাওয়ারফুলও হবে। তবে যদি আপনার মাইলেজটাই বেশি গুরুত্বপূর্ণ হয় তাহলে ১০০ সিসি এর বাইক কেনাই বেশি ভালো হবে।

হন্ডা ইউনিকর্ন (Honda Unicorn) : বাইকপ্রেমীদের অনেকেরই পছন্দের ব্র্যান্ড হন্ডা। আর যারা একটা টেকসই ও দমদার বাইক কিনতে চান তাদের জন্য হন্ডা ইউনিকর্ন একটা পারফেক্ট চয়েস হতেই পারে। এই বাইকে ১৬২.৭১ সিসি এর পাওয়ারফুল ইঞ্জিন আছে, যেটা ১৪.৫৮ ন্যানো মিটারের টর্ক তৈরী করে ও ১২.৯১ পিএস শক্তি উৎপন্ন করে। এছাড়াও ৫ গিয়ার যুক্ত এই বাইকে অ্যানালগ কনসোল রয়েছে যেখানে স্পিডোমিটার, ট্যাকোমিটার, কিল সুইচ এর মত ফিচার্স থাকছে।

Honda Unicorn 150

হন্ডা ইউনিকর্ন এ আপনি প্রতি লিটারে ৬০ কিমি পর্যন্ত মাইলেজ পেতে পারেন। আর এটা কেনার জন্য আপনার খরচ হতে পারে ১ লক্ষ ৯  হাজার টাকা মত। তবে জায়গা ও রাজ্য বিশেষে দাম পরিবর্তিত হতে পারে।

বাজাজ পালসার ১৫০ (Bajaj Pulsar 150): ছেলেদের অনেকেরই পছন্দের বাইক হল বাজাজ পালসার। বাজেটের মধ্যে ঝাকাস লুকস আর ভালো মাইলেজের সাথে পাওয়ারের কম্বিনেশন পেতে গেলে এটাই সেরা অপশন বলে মনে করেন অনেকেই। স্পিডোমিটার, ট্যাকোমিটার, সিঙ্গল চ্যানেল এবিএস সিস্টেমের বাজাজ পালসার ৪৭ কিমি/লিটার মাইলেজ দেয়। এই বাইকটি কিনতে চাইলে আপনাকে ১ লক্ষ ১৫ হাজার টাকা খরচ করতে হতে পারে।

আরও পড়ুনঃ ট্রাফিক পুলিশ চালান কাটলেও নো চাপ! এই কাজ করলে দিতে হবে না কোনো টাকা

Bajaj Pulsar 150

ইয়ামাহা এফজি এফআই (Yamaha FZ-FI V3) : যারা বাইকের লুকসকে বেশি গুরুত্ব দেন ও স্টাইলিশ বাইক কিনতে চান তাদের প্রথম পছন্দ Yamaha বলা যেতেই পারে। এই বাইকটিতে ১৪৯ সিসি এর এয়ার কুলড ইঞ্জিন রয়েছে যেটা ১৩.১ ন্যানো মিটারের টর্ক তৈরী করে ও ১ ২.৪ পিএস এর পাওয়ার উৎপন্ন করবে। এই বাইকেও ৫ গিয়ার ট্রান্সমিশন আছে।

Yamaha FZ-FI V3 তে ডিজিটাল LCD ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার থাকছে। যেখানে ওডোমিটার, ট্যাকোমিটার, ইলেকট্রিক স্টার্ট, ব্লুটুথ কানেক্টিভিটি ইত্যাদি ফিচার্স থাকবে। কোম্পানির মতে ১লিটার পেট্রোল বাইকটি ৪৯.৩ কিমি মাইলেজ দেবে। এই গাড়ি কিনতে চাইলে আপনাকে ১ লক্ষ ১৬ হাজার টাকা খরচ করতে হবে।

হিরো এক্সট্রিম ১৬০ আর (Hero Xtreme 160R) :  আপনার পছন্দের ব্র্যান্ড যদি হয় হিরো তাহলে ১৬০ সিসি ইঞ্জিনের এই বাইক পাওয়ার আর মাইলেজের একটি দুর্দান্ত কম্বিনেশন হতে পারে। এই বাইকেও ৫টি জিয়ার ট্রান্সমিশন আছে। দুর্দান্ত ডিজাইনের সাথে ৪৯.৬৫ কিমি প্রতি লিটারের মাইলেজ দেবে। এই বাইকটি কিনতে চাইলে আপনাকে ১ লক্ষ ২১ হাজার টাকা খরচ করতে হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X