5 Best Hill Top Destinations you can choose for September

প্রকৃতির সৌন্দর্য্যে ভুলবেন সব দুঃখ! রইল সেপ্টেম্বরে ঘোরার মত ৫টি সেরা পাহাড়ি ডেস্টিনেশন

নিউজশর্ট ডেস্কঃ সকালে ঘুম থেকে উঠে কাজ তারপর খেয়ে ঘুম, রোজকার এই একঘেয়ে জীবন থেকে মুক্তি পেতে চাইলে ভ্রমণ হল সেরা ঔষধি। বিশেষ করে বর্ষার পর যদি একটু পাহাড়ে যাওয়া যায় তাহলে একঝটকায় মন ভালো হয়ে যাবে গ্যারেন্টি। তাই আজ আপনাদের জন্য রইল ৫টি সেরা পাহাড়ি ডেস্টিনেশন। যেখানে জীবনে অন্তত একবার সকলেরই যাওয়া উচিত।

সিমলা (Shimla) : পশ্চিমবঙ্গের বাসিন্দা হলে সিমলা যাওয়া খুবই সোজা। হাওড়া থেকে উত্তরবঙ্গের ট্রেন ধরে চলে আসুন এনজেপি। সেখান থেকে প্রাইভেট গাড়ি ভাড়া করে কিংবা শেয়ার ক্যাবে চলে আসুন সিমলা। এখানে পাহাড়ি সৌন্দর্য থেকে সবুজ প্রকৃতি আপনার মন ভালো করবেই গ্যারেন্টি।

মুন্নার (Munnari) : আপনি যদি দক্ষিণ ভারতের পাহাড়ি অঞ্চলে ঘুরতে চান তাহলে আপনাকে অবশ্যই আসতে হবে মুন্নারে। এখানে চা বাগান থেকে পাহাড় সত্যিই অপরূপ সুন্দর। তাছাড়া কেরালা রাজ্য প্রকৃতিক সৌন্দর্যের জন্য বেশ বিখ্যাত। আপনি যদি মুন্নার পৌঁছাতে চান তাহলে আপনাকে হাওড়া থেকে আলুভাগামী কোনো ট্রেন ধরে নিতে হবে। এরপর স্টেশনে নেমে প্রাইভেট বা শেয়ার গাড়িতে পৌঁছে যেতে পারেন মুন্নারে।

নৈনিতাল (Nainital) : উত্তরাখণ্ডের পাহাড়ের কোলে নৈনিতাল সেরা হানিমুন ডেস্টিনেশন হিসাবেও পরিচিত। তবে আপনি যদি শহরের ব্যস্ততাকে দূরে ঠেলে শান্তিতে প্রকৃতি উপভোগ করতে চান তাহলে এটা আপনার জন্য সেরা ডেস্টিনেশন হতেই পারে। নৈনিতাল পৌঁছাতে হলে আপনাকে কাঠগোদাম যাওয়ার ট্রেনে উঠে পড়তে হবে। এরপর সেখান থেকে গাড়িতে মাত্র ৩৫ কিলোমিটার গেলেই নৈনিতাল।

মুসৌরি (Mussoorie) : উত্তরাখণ্ডেরই আরেকটি দুর্দান্ত সুন্দর ডেস্টিনেশন হল মুসৌরি। অনেকেই এই জায়গাটিকে ‘পাহাড়ের রাণী’ হিসাবেও চেনেন। আসলে এখানে পাহাড়ি অঞ্চলের প্রকৃতির সৌন্দর্য্য সত্যিই মন মুগ্ধ করে দেওয়ার মত। তবে যদি কম ভিড়ের মধ্যে ঘুরতে চান তাহলে সেপ্টেম্বর মাস হল মুসৌরি ঘোরার সেরা সময়। হাওড়া থেকে সোজাসুজি মুসৌরি পর্যন্ত একাধিক ট্রেন আছে তাতে করেই নিশ্চিন্তে পৌঁছে যেতে পারেন মুসৌরিতে।

আরও পড়ুনঃ পাহাড়ের কোলে ঠিক যেন স্বর্গরাজ্য! রইল ছুটিতে উত্তর ভারতের ঘোরার সেরা অফবিট ডেস্টিনেশনের হদিশ

কসৌলি (Kasauli) : যদি আপনারা পুজোর ছুটিতে উত্তর ভারত ভ্রমণের প্ল্যান বা হিমাচল প্রদেশের উদ্দেশ্যে রওনা দেন তাহলে কসৌলিকে অবশ্যই প্ল্যানে রাখুন। কারণ এখানে যেমন দুর্দান্ত আবহাওয়া তেমনি মেঘে ঢাকা পাহাড় দেখতে পাবেন। পাহাড়েই জঙ্গল থেকেই হোটেল বা হোম স্টের বাইরের সৌন্দর্য্য দেখে অবশ্য সেখানেই থেকে যেতে মন হতে পারে। এর জন্য আপনাকে হাওড়া থেকে কালকা স্টেশনের ট্রেন ধরতে হবে। তারপর সেখান থেকে গাড়িতে পৌঁছে যাবেন কসৌলি।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X