LIC Launches 4 New Plans with up to 5 Crore Coverage or Return

১০ গুণ পর্যন্ত রিটার্ন! LIC এর এই প্ল্যানে বিনিয়োগ করলেই খুলবে কপাল

নিউজশর্ট ডেস্কঃ ভবিষ্যতের জন্য সঞ্চয় করতে চাইলে যতদ্রুত সম্ভব বিনিয়োগ শুরু করতে হবে। এদিক থেকে ভারতের সবচেয়ে পুরোনো ও বড় কোম্পানি লাইফ কর্পোরেশন অফ ইন্ডিয়া বা LIC এর উপর সকলেই চোখ বুজে ভরসা করেন। তাই আজ আপনাদের LIC এরই একটি প্ল্যান সম্পর্কে জানাবো যেটা ১০ গুণ পর্যন্ত টাকা রিটার্ন দিতে সক্ষম। কত টাকা কোন পলিসিতে রাখতে হবে? বিস্তারিত জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

LIC ধন বর্ষা পলিসি (LIC Dhan Varsha Policy)

বর্তমানে এলআইসি এর যে সমস্ত প্ল্যান গুলি রয়েছে তার মধ্যে অন্যতম ধন বর্ষা পলিসি। যেখানে বিনিয়োগ করা টাকা ১০ গুণ পর্যন্ত ফেরত দেওয়া হতে পারে। যেটা বিনিয়োগের দিক থেকে একটা দুর্দান্ত অপশন হতে পারে। এই পলিসিতে নূন্যতম প্রিমিয়ামের টাকার ১. ২৫ গুন টাকা রিটার্ন পাওয়া যেতে পারে। তবে এরই আরেকটি বিকল্প রয়েছে যেখানে পলিসি হোল্ডারের মৃত্যু হলে প্রিমিয়ামের ১০ গুণ টাকা ফেরত দেওয়া হবে। অর্থাৎ যদি কেউ ১০ লক্ষ টাকা দিয়ে এই পলিসি করেন তাহলে ১ কোটি টাকা পর্যন্ত রিটার্ন পাবেন।

LIC ধন বর্ষা পলিসির সুবিধা

  • আপনি যদি এই পলিসিতে টাকা বিনিয়োগ করেন তাহলে একদিকে যেমন কিছু হলে মোটা টাকা রিটার্ন পাবেন তেমনি ট্যাক্স বেনিফিটও পাবেন। যার নাম পলিসি হবে তিনি 80C ও 10(10D) এর আওতায় আয়করের উপর ছাড় পেয়ে যাবেন।
  • এছাড়াও আপনি এককালীন একটা বড় অঙ্কের টাকা দিয়ে বা প্রিমিয়াম সিস্টেমের মাধ্যমে ইনভেস্ট করতে পারেন।

কিভাবে এই পলিসি করবেন?

  • আপনি যদি LIC Dhan Barsha Policy করতে চান তাহলে অনলাইনেই করে নিতে পারেন। তার জন্য আপনাকে প্রথমেই LIC এর অফিসিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে।
  • তারপর সেখানে নতুন পলিসি সিলেক্ট করে ধন বর্ষা পলিসিটি সিলেক্ট করে নিতে হবে। তারপর নিজের নাম, ঠিকানা ফোন নাম্বার সহ প্রয়োজনীয় তথ্য দিয়ে পলিসি  করিয়ে নিতে পারবেন।
  • পলিসির সমস্ত ফর্ম ফিলাপ করানো হয়ে গেলে অনলাইনের মাধ্যেমে পেমেন্ট করে দিতে পারেন। বা এলআইসি অফিসে গিয়ে চেক বা ডিডি এর মাধ্যমেও পেমেন্ট করে দিতে পারবেন।
Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X