Rohit Shamra might get more money in this year IPL 2025

মুম্বাই ইন্ডিয়ান্স অতীত! IPL নিলামের আগেই রোহিত শর্মার জন্য ৩০ কোটির অফার এই দলের

আইপিএলের অন্যতম সফল দল হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) নাম সবসময় শীর্ষে থাকে। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে রোহিত শর্মা (Rohit Sharma) ৫টি আইপিএল (IPL) শিরোপা জিতেছেন। যা তাকে আইপিএলের অন্যতম সফল ক্যাপ্টেন করে তুলেছে। তবে ২০২০ সালের পর থেকে মুম্বই শিবিরে নতুন কোনো ট্রফি আসেনি, আর সেই কারণে দলে নেতৃত্বের পরিবর্তন আনার কথা শোনা যাচ্ছে।

হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন ও রোহিতের নেতৃত্ব বদল

২০২০ সালের পর মুম্বই ইন্ডিয়ান্স দলে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) ফিরিয়ে এনে তাকে ক্যাপ্টেন করার পরিকল্পনা নিয়েছিল ম্যানেজমেন্ট। এর ফলে রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়, যদিও ততক্ষণে তিনি ভারতীয় দলের অধিনায়ক হিসেবে কাজ করছিলেন। রোহিতের কাছ থেকে অধিনায়কত্ব নিয়ে নেওয়া হলেও, তার আইপিএল পারফরম্যান্স নিয়ে আলোচনা কমেনি। মুম্বই দলে রোহিতের ভূমিকা নিয়ে বেশকিছু জল্পনা চলছিল, বিশেষ করে তার ভবিষ্যৎ অধিনায়কত্বের বিষয়ে।

আসন্ন আইপিএল ও রোহিত শর্মার দল পরিবর্তনের সম্ভাবনা

সম্প্রতি, রোহিত শর্মা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ ভারতের হয়ে ট্রফি জিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। এর ফলে তার আইপিএল ভবিষ্যৎ নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে। বিভিন্ন সূত্রের মতে, রোহিতকে আসন্ন আইপিএলে (IPL) মুম্বই ইন্ডিয়ান্সের দলে দেখা যাবে না। শোনা যাচ্ছে মুম্বই তাকে নিলামের আগে মুক্তি দিতে পারে, এবং বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি তাকে দলে নিতে আগ্রহী।

পাঞ্জাব কিংস ও লখনৌ সুপার জায়ান্টসের অফার

পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং লখনৌ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) রোহিত শর্মাকে (Rohit Sharma) দলে নেওয়ার জন্য মরিয়া। বিশেষ করে লখনৌ দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা এক সাক্ষাৎকারে জানান যে, তারা রোহিতকে দলে নিতে প্রায় ৩০ কোটি টাকা পর্যন্ত খরচ করতে প্রস্তুত। তবে তিনি আরও জানান যে, মুম্বই ইন্ডিয়ান্স আসলে রোহিতকে ছাড়বে কিনা, সেটাই মূল প্রশ্ন।

মুম্বই ইন্ডিয়ান্সের রিটেন প্লেয়ার তালিকা

খুব শীঘ্রই আইপিএলের প্রতিটি দল তাদের ৫ জন রিটেন প্লেয়ারদের তালিকা জমা দেবে। মুম্বই ইন্ডিয়ান্সের রিটেন তালিকায় রোহিতের নাম থাকবে কিনা, তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে ব্যাপক কৌতূহল রয়েছে। তবে, মুম্বই তাকে ছেড়ে দিলে রোহিতকে অন্য কোনো ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে খেলতে দেখা যাবে, যা নিঃসন্দেহে একটি বড় ঘটনা হবে। এবার দেখা যাক, মুম্বই ইন্ডিয়ান্স তাকে রিটেন করে নাকি অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি দলে টেনে নেয়!

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X