TATA group to recruit 5 lakh worker in upcoming years says Chairman N Chandrasekharan

৫,০০,০০০ কর্মসংস্থান দেবে টাটা গ্রুপ, বড় ঘোষণা করলেন চেয়ারম্যান এন চন্দ্রশেখরন

পার্থ মান্নাঃ কিছুদিন হল প্রয়াত হয়েছেন রতন টাটা। তার আকস্মিক চলে যাওয়াটা আজও মেনে নিতে পারেননি অনেকেই। তবে তিনি চলে গেলেও তাঁর টাটা গ্রূপের অগ্রগতি অব্যাহত রয়েছে। লক্ষ লক্ষ মানুষের কর্মসংস্থান দিয়েছে এই টাটা গ্রূপ। অটোমোবাইল থেকে টেকনোলজি সমস্ত ক্ষেত্রেই টাটার একাধিক কোম্পানি রয়েছে। এবার জানা যাচ্ছে সব সেক্টর মিলিয়ে কয়েক লক্ষ নতুন কর্মী নিয়োগ রক্তে চলেছে টাটা গ্রূপ।

৫,০০,০০০ কর্মী নেবে টাটা গ্রূপ!

সম্প্রতি টাটা গ্রূপের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন জানান, আগামী ৫ বছরে অন্তত ৫ লক্ষ নতুন কর্মী নিয়োগ করা হবে টাটা গরূপে। ভারতবর্ষকে আরও উন্নততর দেশ করে তোলার জন্য টাটার তরফ থেকে এই পদ্ধক্ষেপ নেওয়া হচ্ছে। তাছাড়া টাটা গ্রূপের তরফ  থেকে ভবিষ্যতের টেকনোলজি যেমন ইলেকট্রিক যানবাহন, ব্যাটারি শিল্প ও সেমিকন্ডাক্টর এর ক্ষেত্রে বিনিয়োগ করা হবে, সেখানেই নিয়োগ করা হ যে বলে জানা যাচ্ছে।

চেয়ারম্যান চন্দ্রশেখরনের মতে, যদি নির্মাণ ক্ষেত্রেউন্নতি না হয় তাহলে দেশের উন্নয় হবে কি করে! তাই ‘বিকশিত ভারত’ তৈরির উদ্দেশ্যে এই পদক্ষেপ অতন্ত্যগুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। একইসাথে ম্যানুফ্যাকচারিং সেক্টরেই প্রতি মাসে ১০ লক্ষ কর্মী নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বিপুল চাকরি হবে আগামী কয়েক বছরে : টাটা গ্রূপের চেয়ারম্যান

চন্দ্রশেখরন বাবুর মতে, আগামী দিনে ইলেকট্রিক ভেহিকল (EV), ব্যাটারি থেকে শুরু করে যে সমস্ত শিল্পে বিনিয়োগ হবে সেখানে প্রচুর কর্মসংস্থান হবে। তাছাড়া অসমে টাটার একটি ম্যানুফ্যাকচারিং ইউনিট তৈরি কাজ  চলছে। সেখানেই ইলেক্ট্রিক যানবাহনের ব্যাটারি তৈরী করা হবে। সব ঠিক থাকলে সেখানেই ১ কোটি নতুন কর্মসংস্থান হতে পারে বলে মনে করেন তিনি।

প্রসঙ্গত, ২০২৪ সালের মার্চ মাস পর্যন্ত উৎপাদন ক্ষেত্রে বৃদ্ধি ও কর্মসংস্থান দুটোই বেশ ভালো। ম্যানুফ্যাকচারিং ক্ষেত্রে প্রায় ৭.৪% বৃদ্ধি দেখা গিয়েছে। এদিকে ২০২২-২৩ অর্থবর্ষে মোট ১১ লক্ষ লোকে চাকরি পেয়েছে বলেও জানা যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X