Lokmanya Tilak Express Derailed near Tripura Agartala

আবারও ট্রেন দুর্ঘটনা, ত্রিপুরার কাছে লাইনচ্যুত লোকমান্য তিলক এক্সপ্রেস

পার্থ মান্নাঃ যতদিন যাচ্ছে ততই যেন বিভীষিকাময় হয়ে উঠছে রেলপথে যাত্রা। সম্প্রতি আবারও এক ভয়াবহ ট্রেন দুর্ঘটনা মিলেছে। আজ বৃহস্পতিবার ত্রিপুরার আগরতলার কাছে বেলাইন হয়ে গিয়েছে লোকমান্য তিলক এক্সপ্রেস। লাইনচুত্য হয়ে গিয়েছে ৮টি বগি, চলছে উদ্ধার কার্য।

রেলসূত্রে জানা যাচ্ছে, দুপুর ৩টে বেজে ৫৫ মিনিট নাগাদ লুমডিং ডিভিশনের ডিবালং স্টেশনের কাছে বেলাইন হয়ে পড়ে ট্রেনটি। ইঞ্জিন সহ মোট ৮ টি বগি লাইন থেকে বেরিয়ে গিয়েছে। তবে এপর্যন্ত কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

Lokmanya TIlak Express derailed

ঠিক কি কারণে এই দুর্ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট করে বলা যাচ্ছে না। ইডিমধ্যেই রেলের উচ্চপদস্থ কর্তারা ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছেন। একইসাথে উদ্ধারকারী দলও পৌঁছেছে। দুর্ঘটনার জেরে রেন চলাচল বন্ধ রয়েছে লুমডিং-বদরপুর লাইনে।

ইতিমধ্যেই রেলের তরফ থেকে দুর্ঘটনার পর দুটি হেল্পলাইন নাম্বার চালু করা হয়েছে। প্রয়োজনে এই নাম্বরগুলিতে যোগাযোগ করা যেতে পারে। নাম্বার গুলি হল ০৩৬৭৪ ২৬৩১২০ ও ০৩৬৪৭ ২৬৩১২৬।

প্রসঙ্গত, কিছুদিন আগেই  দ্বারভাঙ্গা এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়েছিল। মালগাড়ির পিছনে ধাক্কা মেরে লাইনচ্যুত হয়েছিল একাধিক বগি। এর আগেও কয়েক মাসের মধ্যে একাধিক রেল দুর্ঘটনার খবর মিলেছে। তাই স্বাভাবিকভাবেই এবার ট্রেন যাত্রা মানুষের মধ্যে ভয়ের সঞ্চার করতে শুরু করেছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X