Central Government wants to sell Bharat Brand Rice via Ambani's Reliance Retail

সরকারের সাথে চুক্তি? সস্তায় চাল-ডাল বিক্রি করতে পারে মুকেশ আম্বানির সংস্থা

পার্থ মান্নাঃ প্রতিদিন যে হারে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে চলেছে তাতে দরিদ্র ও মধ্যবিত্তের নাজেহাল দশা। চাল ডাল থেকে শুরু করে সবজি বাজারে যাই কিনতে যান না কেন তাতেই আগুন সমান দাম।  তাই এবার আমজনতাকে কিছুটা স্বস্তি দিতে কেন্দ্রীয় সরকারের সাথে জোট বেঁধে মাঠে নামতে চলছে মুকেশ আম্বানির সংস্থা। ভাবছেন ব্যাপারটা কি? তাহলে জেনে রাখুন সস্তায় চাল-ডাল বিক্রি করতে পারে রিলায়েন্স।

সস্তায় চাল-ডাল বিক্রি করবে রিলায়েন্স রিটেল

অনেকেই হয়তো জানেননা গতবছর থেকেই সস্তায় চাল, ডাল থেকে শুরু করে আটা দেয়া শুরু করেছে মোদী সরকার। ‘ভারত ব্র্যান্ড’ নাম কম খরচে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য মানুষের কাছে পৌঁছে দেওয়ার হচ্ছে রিটেল চেনের মাধ্যমে । এবার সেখানেই এন্ট্রি নিতে পারে রিলায়েন্স রিটেল। সব ঠিক থাকলে মুকেশ আম্বানির রিটেল চেনের মাধ্যমেই ভারত ব্র্যান্ডের সস্তা চাল, ডাল থেকে আটা পাওয়া যাবে।

যদিও এর আগেও জিও মার্ট থেকে শুরু করে আমাজন, বিগ বাস্কেটের মত ই কমার্স প্লাটফর্মে ভারত ব্র্যান্ডের চাল, ডাল বিক্রি করা হয়েছিল কিছু সময়ের জন্য। তবে সেটা এখন আর হয় না। তবে কেন্দ্রীয়  সরকার এবার এই ব্রান্ডের প্রোডাক্টের বিক্রি বাড়াতে চাইছে। তাই রিলায়েন্সের সাথে যোগাযোগ করা হচ্ছে বলে জানা যাচ্ছে। কারণ রিলায়েন্সের গোটা দেশে প্রায় ১৮০০০ এরও বেশি Reliance Smart স্ট্রোর রয়েছে। সেখানে এই প্রোডাক্ট বিক্রি করা যেতে পারে।

তাছাড়া জিও এর অনলাইন প্লাটফর্ম Jio Mart এর মাধ্যমেও গোটা দেশের প্রতিটি কোণায় ভারত ব্র্যান্ডের চাল, ডাল বিক্রি করা যেতে পারে। রিলায়েন্স ছাড়াও ডি মার্টের সাথেও চুক্তি নিয়ে আলোচনা  হতে পারে। তবে এখনও পর্যন্ত এই নিয়ে কোনো অফিসিয়াল ঘোষণা  দুই কোম্পানির মধ্যে কারোর তরফ থেকেই মেলেনি। আপাতত NAFED ও ন্যাশনাল কো-অপারেটিভ কনজ্যুমারস ফেডারেশন অব ইন্ডিয়া এর নিজস্ব স্টোরের মাধ্যমে এই পণ্য বিক্রি করা হয়।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X