Gold Price hiked Rs 7100 see Gold and Silver Rates Today

ধনতেরসের আগেই ৮০ হাজার পার, ফের বাড়ল রেট! আজ কলকাতায় ১০ গ্রাম সোনার দাম কত?

পার্থ মান্নাঃ সামনেই কালীপূজা ও দীপাবলি থেকে ধনতেরস। এই সময় শুভ সংকেত হিসাবে সোনা কিনতে ভালোবাসেন অনেকেই। তবে এমাসে সোনার যে হারে দাম বেড়েছে তাতে ঘুম উড়েছে মধ্যবিত্তের। বিয়ের সিজেনের আগে একপ্রকার মহার্ঘ হয়ে গিয়েছে হলুদ ধাতুটি। তবুও সাধ্যমত কিনতে ভিড় জমছে স্বর্ণ ব্যবসায়ীদের দোকানে। আজ কত টাকায় বিক্রি হচ্ছে সোনা থেকে রুপা? চলুন দেখে নেওয়া যাক সোনা ও রুপার আজকের রেট।

আজ কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি কলকাতায় ২২ ক্যারেট গহনা সোনা কিনতে চান তাহলে প্রতি গ্রামের জন্য ৭৩৬০ টাকা খরচ হবে। অর্থাৎ ১০ গ্রামের জন্য ৭৩ হাজার ৬০০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৭ লক্ষ ৩৬ হাজার টাকা খরচ হবে। এক্ষেত্রে বলে রাখা ভালো বিগত ২৪ ঘন্টায় দশ গ্রাম সোনার দাম ৬৫০ টাকা ও একশো গ্রাম সোনার দাম ৬৫০০ টাকা বেড়ে গিয়েছে।

অবশ্য যদি খাঁটি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে আরও বেশি খরচ করতে হবে। এক্ষেত্রে ১ গ্রাম সোনার জন্য ৮ ০ ২ ৯ টাকা খরচ হবে। সেই হিসাবে ১ ০ গ্রামের জন্য ৮০ হাজার ২৯০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৮ লক্ষ ২ হাজার ৯০০ টাকা খরচ পড়বে। এক্ষেত্রেও বিগত ২৪ ঘন্টায় দশ গ্রামের জন্য ৭১০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৭১০০ টাকা দাম বেড়ে গিয়েছে।

তবে এখনও যদি সস্তায় সোনা কিনতে চান তাহলে একমাত্র উপায় হল ১৮ ক্যারেট সোনা কেনা। যদি আজ কলকাতায় ১ গ্রাম আঠেরো ক্যারেট সোনা কিনতে চান তাহলে ৬০২২ টাকা খরচ হবে। সেই হিসাবে দশ গ্রামের জন্য ৬০ হাজার ২২০ টাকা ও একশো গ্রামের জন্য ৬ লক্ষ্য ২ হাজার ২০০ টাকা খরচ হবে। এক্ষেত্রেও সোনার দাম বেশ খানিকটা বেড়েছে। দশ গ্রামের জন্য ৫৩০ টাকা ও একশো গ্রামে ৫৩০০ টাকা দাম বৃদ্ধি পেয়েছে।

আজ কলকাতায় রুপার দাম

হু হু করে বাড়তে থাকা সোনার দামের জেরে অনেকেই আজকাল রুপার গহনা করতে পছন্দ করছেন। তাই আজ যদি আপনি রুপা কিনতে চান তাহলে আপনাকে ৯৮,০০০ কেজি ধরে রুপা কিনতে হবে। যার অর্থ হল দশ গ্রামের জন্য ৯৮০ টাকা ও একশো গ্রামের জন্য ৯৮০০ টাকা খরচ পড়বে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X