খেলাভারতসেরা খবর

ব্যাটে রান নেই, জাতীয় দল থেকে বাদ! তার সত্বেও কেন রাহানেকে নিল কেকেআর, জানুন আসল কারণ

এই মুহূর্তে সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল। ভারত ছাড়াও বিশ্বের প্রত্যেকটি দেশে আইপিএলের জনপ্রিয়তা তুঙ্গে। আইপিএলে এমন অনেক ঘটনা ঘটে যা অবাক করে দেয় ক্রিকেটপ্রেমীদের। এবার নিলামে এমন বেশ কিছু ঘটনা ঘটেছে যা অবাক করে দিয়েছে ক্রিকেট বিশ্বকে। বেশকিছু তারকা ক্রিকেটার এবার আইপিএলে অবিক্রিত থেকে গিয়েছেন। আবার নাম না জানা বেশ কয়েকজন ক্রিকেটার হয়ে গিয়েছেন কোটিপতি।

ইয়ন মর্গ্যান, অ্যারন ফিঞ্চের মতো বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবার আইপিএলের নিলামে কোন দলই পায়নি। এছাড়াও সাকিব আল হাসান, স্টিভ স্মিথ, মার্টিন গাপ্তিলের মত ক্রিকেটার এবার আইপিএলে অবিক্রিত থেকে গিয়েছেন। তেমনি জাতীয় দল থেকে বাদ পড়া আজিঙ্কা রাহানেকে এক কোটি টাকার বিনিময় দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স এর মত সফল ফ্রাঞ্চাইজি।

জাতীয় দল থেকে বাদ পড়া রাহানেকে এত বিশাল পরিমাণ অর্থ দিয়ে কেকেআর দলে নেওয়ার পর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে কেন রাহানেকে দলে নিল কলকাতা? অনেকেই দাবি করেছেন কেকেআরের একজন অভিজ্ঞ ওপেনারের প্রয়োজন ছিল সেই কারণেই তাকে দলে নেওয়া হয়েছে। আবার অনেকে দাবি করেছেন কেকেআরের একজন অধিনায়ক মেটিরিয়ালস প্রয়োজন ছিল তাই রাহানেকে দলে নেওয়া হয়েছে।

তবে আসল কারণ সম্পূর্ণ ভিন্ন। সদ্য সমাপ্ত সৈয়দ মোস্তাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্টে ব্যাট হাতে রাহানের পারফরম্যান্স দেখেই তাকে দলে নিয়েছে কেকেআর। সেখানে মুম্বইয়ের হয়ে 5 ম্যাচে 286 রান করেন তিনি। গড় 57.2 এবং স্ট্রাইক রেট 133.64। এই মরসুমের মুস্তাক আলি ট্রফিতে সর্বাধিক রানের তালিকায় তৃতীয় স্থানে রহাণে। সেই সঙ্গে বিপুল অভিজ্ঞতার ভাণ্ডার রয়েছে তাঁর। তাই তাঁকে নিয়ে কলকাতা খুব একটা ভুল করেনি বলাই যায়।

Related Articles

Back to top button