অন্যান্যসেরা খবর

তাড়াতাড়ি সেরে ফেলুন ব্যাঙ্কের কাজ, দেশজুড়ে হরতালে নামছে ব্যাঙ্ক কর্মীরা, ব্যাহত হতে পারে ATM পরিষেবাও

আজকের ডিজিটাল যুগে আমরা সবাই আর্থিক লেনদেনের জন্য ব্যাঙ্কের উপর নির্ভরশীল। তাই কোনো কারণে ব্যাঙ্ক বন্ধ হয়ে গেলে মারাত্মক সমস্যায় পড়বে দেশের কোটি কোটি মানুষ। আর সম্প্রতি এমনই এক দুঃসংবাদ পাওয়া গেছে ব্যাঙ্কিং সেক্টরে থেকে। সূত্রের খবর, আগামী ১৯ শে নভেম্বর থেকে বন্ধ হতে চলেছে ব্যাঙ্কিং পরিষেবা, পাশাপাশি ব্যাহত হতে চলেছে এটিএম (Automated teller machine) পরিষেবাও।

তাই ব্যাঙ্ক সংক্রান্ত কোন কাজ থাকলে তা আজকের মধ্যেই সেরে ফেলুন। জানা গিয়েছে আগামী কাল অল ইন্ডিয়া ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন একদিনের ধর্মঘটের ডাক দিয়েছে। এবং দেশের প্রায় সমস্ত ব্যাঙ্ক কর্মীই এতে শামিল হবেন বলে জানা গিয়েছে।

অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের (AIBEA) সাধারণ সম্পাদক ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশনকে ধর্মঘট ডাকার নির্দেশ দিয়েছেন। এই বিষয়ে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন। যেখানে একদিনের ধর্মঘটের পাশাপাশি তাদের নানাবিধ দাবিও তুলে ধরা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এমনিই মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধই থাকে। এবার মাসের তৃতীয় শনিবারও ধর্মঘটের কারণে বন্ধ থাকবে ব্যাঙ্কিং পরিষেবা। এবার বড় সমস্যা হল তারপরের দিন রবিবার তো এমনিই ছুটি। অর্থাৎ পরপর দুদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। তাই যদি কোন কাজ বাকি থাকে তাহলে তা আজই সেরে ফেলুন।

পাশাপাশি জানিয়ে রাখি, যে পরের দিন রবিবার হওয়ার কারণে সাধারণ মানুষকে দু’দিন ধরে এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে নগদ সঙ্কটেও পড়তে হতে পারে। তাই যদি কোনো কারণে নগদ টাকার প্রয়োজন হয়ে থাকে তাহলে তা-ও আজই সংগ্রহ করে রাখুন।

Related Articles

Back to top button