Papiya Paul

উৎসবের মরশুমে যাত্রীদের বড় উপহার, হাওড়া-শিয়ালদহ রুটে প্রায় ২০০ টি স্পেশাল ট্রেনের ঘোষণা রেলের

নিউজশর্ট ডেস্কঃ যারা পরিবারের থেকে অনেক দূরে নিজের কর্মজীবনে ব্যস্ত থাকেন। তারাও উৎসবের মরশুমে বাড়ি ফেরেন। আর এর ফলে প্রত্যেক বছরই এই উৎসবের সময় ট্রেনের টিকিটের চাহিদা যেমন বেশি থাকে তেমনি টিকিট পাওয়া মুশকিল হয়ে পড়ে। অনেকে আবার এই সময় বিভিন্ন জায়গায় ঘুরতেও বেরিয়ে পড়েন।

   

কম খরচে দ্রুত কোনো গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য সকলেই ট্রেনের ওপর নির্ভর করে। উৎসবের মরশুমে মানুষের ভিড় সামাল দিতে নাজেহাল অবস্থা হয় ভারতীয় রেল কর্তৃপক্ষের। আর তাই এই সময় যাত্রী সুরক্ষাতে স্পেশাল ট্রেন চালু করে ভারতীয় রেল(Indian Railways)। এখন বন্দেভারতের ক্ষেত্রেও স্পেশাল ট্রেন চালু করেছে রেল মন্ত্রণালয়।

কিছুদিন আগেই ২ ডিভিশন থেকে জানানো হয়েছিল যে টিকিটের চাহিদা এত বেশি যে টিকিটের ঘাটতি শুরু হয়ে গিয়েছে। তাই এবার ছট পুজো উপলক্ষে বিশেষ ট্রেন চালানো সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। উত্তর ও মধ্য ভারতকে ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ। সূত্রের খবর, হাওড়া ও শিয়ালদা রুট মিলিয়ে প্রায় ১৮৫ টি ট্রেন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে পূর্ব রেল। হাওড়া, আসানসোল, মালদহ এবং ভাগলপুর রুটে স্পেশাল ট্রেনগুলো চালানো হবে।

আরও পড়ুন: ভারতীয় রেল দিচ্ছে বিরাট সুযোগ, রেলস্টেশনে এই ব্যবসা করে মাসে আয় করুন লাখ লাখ টাকা

indian railways has new rules for the passengers

এই প্রসঙ্গে সম্প্রতি মুখ খুলেছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিশ্র। তিনি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে রেলওয়ে কর্তৃপক্ষ টিকিটের চাহিদা মেটানোর যথাসাধ্য চেষ্টা করছে। যাত্রীদের ভ্রমণ সুরক্ষিত করার জন্য যত তাড়াতাড়ি সম্ভব টিকিট কাটার পরামর্শ দিয়েছেন তিনি। এর পাশাপাশি যাত্রীদের নিরাপত্তার জন্য একাধিক স্টেশনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর পাশাপাশি এই পুজো উপলক্ষে রেলের কর্মী সংখ্যা বাড়ানো হয়েছে।