বিনোদনসেরা খবর

একের পর এক ফ্লপ ছবি, তবুও থেমে নেই অভিনেতারা, সুপারহিট সিনেমার অপেক্ষায় শাহরুখ থেকে রণবীর!

বলিউড মানেই চাকচিক্যময় গ্ল্যামারাস দুনিয়ার হাতছানি। আর এই গ্ল্যামার দুনিয়ার সবচেয়ে বড়ো আকর্ষণ এখানকার তারকারা। এইসব সুপারস্টারদের ছবি মানেই প্রেক্ষাগৃহে দর্শকদের ঢল। নির্মাতা থেকে শুরু করে কলাকুশলী প্রতিটা মানুষেরই ব্যাপক প্রত্যাশা থাকে এইসব সুপারস্টারদের ছবি নিয়ে। তবে সবসময়ই যে তারা প্রত্যাশা পূরণ করতে সফল হন এমনটাও নয়। বড়ো বাজেট, বড়ো তারকা সবকিছু থাকা সত্ত্বেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে একাধিক ছবি। বিশেষ করে কোভিড অতিমারির পর থেকেই যেন এই দৃশ্য আরো বেশি করে পরিলক্ষিত হচ্ছে বলিউডে।

অনেকসময় দেখা যায়, ছবি মুক্তির শুরুতে প্রেক্ষাগৃহে দর্শক থাকলেও কিছুদিনের মধ্যেই সিনেমা থেকে মুখ ফিরিয়ে নেয় দর্শকরা। প্রাথমিকভাবে দর্শক টানতে পারাটা অভিনেতাদের ক্যারিশমা হলেও দর্শক ধরে রাখাটা অনেকাংশেই নির্ভর করে সিনেমাটির গল্প এবং চিত্রনাট্যের উপর। এছাড়া বক্স অফিসে টানা ব্যর্থ সিনেমা উপহার দেয়া তারকাদেরে তালিকা নিতান্তই ছোট নয়। তবে একাধিক ফ্লপের পর মোটেও বসে থাকেননা এই তারকারা।

১) প্রভাস : এসএস রাজামৌলির ‘বাহুবলী’ ছবিটি সুপারহিট হলেও প্রভাস অভিনীত তারপরের দুটি ছবিই মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। ‘সাহো’ ছবিটি মোটামুটি রোজগার করলেও ‘রাধে শ্যাম’ এর অবস্থা তথৈবচ। তবে আসন্ন সময়ে বেশ কয়েকটি মেগা প্রোজেক্ট নিয়ে আসতে চলেছে প্রভাস। তালিকায় রয়েছে ‘আদি পুরুষ’, ‘সালার’, ‘প্রোজেক্ট কে’, ‘স্পিরিট’ এবং নির্মাতা মারুথির একটি ছবি।

২) অক্ষয় কুমার : মহামারী শুরুর আগে অবদি একের পর এক ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন সিনেমাপ্রেমীদের। তবে চলতি বছরের কথা বললে, অক্ষয়ের প্রতিটি ছবিই ডিজাস্টারের খাতায় নাম লিখিয়েছে। আসন্ন ছবির কথা বললে, আগামী দিওয়ালীতে মুক্তি পাচ্ছে এই তারকার ‘রাম সেতু’। এই ছবির হাত ধরেই নিজের পুরোনো ফর্মে কামব্যাক করার চেষ্টা করছেন তিনি।

৩) আমির খান : বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত আমির খানের ঝুলিতে ফ্লপের নাম নেই বললেই চলে। ১০০,২০০ এবং ৩০০ কোটির মাইলফলক তৈরি করার নাম আমির খান। তবে তার সাম্প্রতিক রিলিজ ‘লাল সিং চাড্ডা’র যে এইরকম পরিণতি হবে তা আমির খান নিজেও ভাবতে পারেননি। এমতাবস্থায় তার পরের প্রোজেক্ট কী হতে চলেছে তার ধারণা না থাকলেও এটুকু নিশ্চিত যে, বড়ো কোনো ধামাকা নিয়েই ফিরবেন তিনি।

 
৪) রনবির কাপুর : সাম্প্রতিক সময়ে রণবীর অভিনীত সঞ্জু ছাড়া সব ছবিই ফ্লপের তালিকায় নাম লিখিয়েছে। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি শামশেরা-কে তো ডিজাস্টার বললেও কম বলা হয়। তবে তার আসন্ন ছবি ‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে দারুণ প্রত্যাশা রয়েছে নির্মাতা থেকে দর্শক প্রত্যেকের।

৫) শাহরুখ খান : বলিউডের কিং খান, ‘চেন্নাই এক্সপ্রেস’-এর পর থেকেই সময়টা খারাপ যাচ্ছে অভিনেতার। ‘রইস’ ছবিটি সেমি হিট হলেও ‘ফ্যান’, ‘জব হ্যারি মেট সেজল’, ‘জিরো’র মতো ছবিগুলি ম্যাসিভ ফ্লপ হয়। তবে এতে মোটেও থেমে থাকেনি শাহরুখ। আগামী বছরে ছবির লাইন লাগিয়ে দিয়েছেন তিনি। ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডানকি’ নামের তিনটি মেগা বাজেটের ছবি নিয়ে হাজির হবেন পর্দায়।

Related Articles

Back to top button