বিনোদনসেরা খবর

‘জঘন্য ছবি, আধঘন্টার বেশি দেখা যায়না’, KGF নিয়ে বিষ্ফোরক পরিচালক রাম গোপাল ভার্মা

ইন্ডাস্ট্রির সুপরিচিত নাম রাম গোপাল ভার্মা। তবে তিনি বিতর্কের পেছনে ছোটেন নাকি বিতর্ক তার পিছু ছাড়েনা এটা বোঝা মুশকিল। অতীতেও একাধিকবার সমালোচনার শিকার হয়েছেন এই খ্যাতনামা পরিচালক। এবার ব্লকবাস্টার কন্নড় সিনেমা ‘কেজিএফ’ (KGF) সম্বন্ধে একটি চাঞ্চল্যকর মন্তব্য করে আবারও একবার সংবাদমাধ্যমের শিরোনামে চলে এসেছেন রাম গোপাল।

প্রসঙ্গত, বলিউড আর দক্ষিণের লড়াই চলছে বহুদিন ধরেই। একাধারে তামিল, তেলেগু, কন্নড় ছবিগুলি একটার পর একটা রেকর্ড গড়ছে আর অপরদিকে মুখ থুবড়ে পড়েছে বলিউড ছবিগুলি। এমতাবস্থায় একাধিক সাউথ স্টাররা পরোক্ষ কটাক্ষ করেছে বলিউডকে। উত্তর দিতে ছাড়েনি বলিউডও। আর সেই লড়াইতেই আরো একটু ধুনো ছড়িয়ে দিলেন রাম গোপাল ভার্মা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক বলেন যে, ‘কেজিএফ’ ছবিটি নাকি একেবারেই পছন্দ হয়নি বলিউডের নামী ব্যক্তিত্বদের একটা বড়ো অংশের। এরকম একটা সিনেমা কীভাবে বক্স অফিসে এত সফল হল সেই নিয়েই ধন্দে বলিউড।

এই সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছেন যে, বলিউডের এক নামজাদা পরিচালক নাকি তাঁকে জানিয়েছেন, পাঁচ পাঁচবার কেজিএফ ২ দেখার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু কোনোবারই আধ ঘন্টার বেশি দেখতে পারেননি। তবে শুধু কেজিএফ’ই নয় রাম গোপাল বলিউডের হিট ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’এরও তুলোধুনো করেছেন।

ছবি দুটি প্রসঙ্গে রাম গোপাল বলেন, ‘দু’টি সিনেমা যা সব কিছু ঘেঁটে দিয়েছে, তা হল কেজিএফ চ্যাপ্টার ২ এবং দ্য কাশ্মীর ফাইলস। এই ছবিগুলি ভিন্ন স্পেকট্রামের’। ‘ভীরাপ্পন’ খ্যাত পরিচালকের কথায়, ‘কেজিএফ চ্যাপ্টার ২’এর সবচেয়ে ভয়ঙ্কর অংশ হল এই ছবি বলিউডের কারোর ভালোলাগেনি। যখন একটি সিনেমা আপনার ভালোলাগেনি, অথচ সেই সিনেমাই এত টাকা আর করে, তখন বোঝা যায় না কী করা উচিত!’

পরিচালকের এই মন্তব্য যে মানুষের পছন্দ হয়নি তা সোশ্যাল মিডিয়া দেখলেই বোঝা যায়। এই খ্যাতনামা পরিচালক যাই বলুক না কেন, বাস্তব প্রেক্ষাপটের উপর ভিত্তি করে নির্মিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ এবং যশের কেজিএফ যে দর্শকদের দারুন পছন্দ হয়েছে তা বক্স অফিস কালেকশন দেখলেই বোঝা যায়। এই ছবিগুলির পর এখন বিবেক অগ্নিহোত্রীর পরবর্তী প্রোজেক্ট এবং ‘কেজিএফ-3’ এর অপেক্ষায় দর্শকমহল।

Related Articles

Back to top button