বিনোদনসেরা খবর

অহঙ্কারই পতনের কারণ, ছবির ব্যর্থতায় দর্শকদের কাছে ক্ষমা চেয়েছিলেন এই ৬ বলিউড তারকা

ভারতীয় চলচ্চিত্র জগতকে বিশ্বের সবচেয়ে বড় চলচ্চিত্রের বাজার বলা হয়। প্রতিবছর হিন্দি, বাংলা, তামিল, কন্নড়, মালায়ালম সহ একাধিক ভাষায় প্রায় দুই হাজারের অধিক ছবি মুক্তি পায়। এর মধ্যে বহু ছবির গল্প, কাস্টিং অভিনয় দর্শকদের এতোটাই মনে ধরে যে হাজার কোটির গণ্ডি ছাড়িয়ে যায় ছবিগুলি আবার কিছু ছবি এমনও আছে যেগুলি অতলে হারিয়ে যায়। এই তালিকায় রয়েছে শাহরুখ থেকে শুরু করে আমির সহ একাধিক তাবড় তাবড় সেলিব্রেটির নাম। ছবি দর্রশকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় ক্ষমাও চেয়েছেন এইসব তারকারা।

১) শাহরুখ খান (Shah Rukh Khan) : জনতার রোষানলে পড়ে ফ্লপ খেয়েছে অনেক তারকাই। ব্যতিক্রম নয় কিং খানও। বছর খানেক আগে ‘হ্যারি মেট সেজল’ ছবিটি খুব বাজেভাবে মুখ থুবড়ে পড়েছিলো বক্স অফিসে। এর কারণে দর্শকদের কাছে ক্ষমা চেয়েছিলেন তিনি।

২) আমির খান (Aamir Khan) : তালিকার পরবর্তী নাম আমির খান। আমিরের সর্বশেষ ছবি ‘থাগস অফ হিন্দুস্তান’ মুক্তি পায় ২০১৮ সালে। ছবিটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিলো আমির ভক্তরা। কিন্তু দূর্ভাগ্যজনক ভাবে দর্রশকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ ছিলো আমিরের এই ছবিটি। এরপরে ছবির ক্ষতির দায়ভার নিজের কাঁধে তুলে নিয়ে জনতা জনার্দনের কাছে ক্ষমা চেয়েছিলেন অভিনেতা।

৩) কবীর খান (Kabir Khan) : কবির খান পরিচালিত ‘বজরঙ্গী ভাইজান’, ‘এক থা টাইগার’ দর্রশকদের কাছে দারুন ভালোবাসা পেলেও মুখ থুবড়ে পড়েছিল তার ‘টিউবলাইট’। এরপরে ছবির ব্যর্থতার জন্য নিজেকে দায়ি করে নিঃশর্ত ক্ষমা চেয়েছিলেন পরিচালক।

 

৪) অনুরাগ বসু (Anurag Basu) : বরাবরই একটু অন্য ধাঁচের ছবি তৈরি করেন অনুরাগ বসু। তার ‘জগ্গা জাসুস’ ছবিটিও তিনি মূলত শিশুদের কথা মাথায় রেখেই তৈরি করেছিলেন কিন্তু দর্রশকদের বিশেষ পছন্দ হয়নি রণবীর-ক্যাটরিনা অভিনীত এই ছবিটি। ছবির ব্যর্থতায় চরম দুঃখ পেলেও ক্ষতির সমস্ত দায়ভার নিজের কাঁধে তুলে নিয়ে ক্ষমা চেয়েছিলেন অনুরাগ বসু।

৫) মুস্তাফা (Mustafa Burmawala) : খ্যাতনামা পরিচালক আব্বাস বার্মাওয়ালার ছেলে মুস্তাফার মেগা বাজেটের ছবি ছিলো ‘মেশিন’। তার সাথে ছবিতে অভিনয় করেছিলেন কিয়ারা আডবানী। তবে এই ছবিটিও খুব একটা পছন্দ হয়নি দর্শকমহলের। তিনি বলেন সাফল্য এবং ব্যর্থতা সিনেমার অংশ, এর পাশাপাশি ক্ষমাও চেয়েছিলেন তিনি।

৬) করণ মালহোত্রা (Karan Malhotra) : তালিকায় নতুন যোগ হয়েছে পরিচালক করণ মালহোত্রার নাম। সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘শামশেরা’ ছবি নিয়ে যতটা প্রত্যাশা ছিলো তার কানাকড়িও পূরণ হয়নি। এমনকি ছবির খরচ ওঠাতেই হিমশিম খাচ্ছে নির্মাতারা। ছবির ব্যর্থতায় রীতিমত ভেঙে পড়েন করণ মালহোত্রা। কিছুদিন আগেই ছবিটির উদ্দেশ্যে এক আবেগপূর্ণ বার্তা লেখেন সোশ্যাল মিডিয়ায়।

Related Articles

Back to top button