Digha Youth Hostel Booking in cheap rate

Partha

জলের দরে দিঘাবিলাস! ৫০০-১০০০ নয় মাত্র ২২৫ টাকায় হোটেল দিচ্ছে খোদ পশ্চিমবঙ্গ সরকার

নিউজশর্ট ডেস্কঃ বাঙালির বাজেটে ফিট সুপারহিট উইকেন্ড ডেস্টিনেশন (Weekend Destination) মানেই দিঘা (Digha)। অফিসের ছুটি কিংবা রবিবার ইচ্ছে হলেই টুক করে ট্রেনে কিংবা বাসে টিকিট কেটে হাজির হওয়া যায় সমুদ্রের পাশে। তারপর খাওয়া দাওয়া, সমুদ্র স্নান আর হোটেলে বিশ্রাম দিব্যি শহুরে ক্লান্তি ঝেড়ে ফেলে যায়। সেই কারণেই সারাবছরই জমজমাট ওল্ড দিঘা হোক বা নিউ দিঘা।

   

তবে অনেকেই দিঘা যাওয়ার আগে হোটেল বুকিং নিয়ে বেশ চিন্তায় থাকেন। একটা ভালো হোটেল পাওয়া যাবে কি না? পাওয়া গেলেও কত ভাড়া হবে? কারণ শীত, গ্রীষ্ম হোক বা বর্ষা দিঘায় পর্যটকদের ভিড় তো সর্বদাই। তাছাড়া শনি ও রবিবার হলেই তো কথাই নেই। অবশ্য হোটেল নিয়ে চিন্তার দিন এবার শেষ, কারণ মাত্র ২২৫ টাকাতেই পাওয়া যাবে সরকারি হোটেল। বিশ্বাস হল না বুঝি? চলুন তাহলে ডিটেলসে জেনে নেওয়া যাক।

সাধারণত দীঘাতে সমুদ্রের কাছের হোটেলের রুমের ভাড়া একটু বেশি হয়। তবে সমুদ্র থেকে ৫-১০ মিনিটের হাঁটা পথের দূরত্বে গেলেই বেশ কিছু হোটেল থাকে যেগুলো ৫০০ টাকা থেকেও বুকিং করা যায়। আর যদি গরম থেকে বাঁচতে এসি রুম চান সেক্ষেত্রে ১০০০-১২০০ টাকা লাগে। তবে এবার পর্যটকদের সুবিধার্থে এগিয়ে এসেছে রাজ্য সরকার। বাংলার বিভিন্ন পর্যটনকেন্দ্রে যুব আবাস বা Youth Hostel গড়ে তুলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Digha Youth Hostel

আরও পড়ুনঃ ভুলে যান দার্জিলিং! উত্তরবঙ্গে মেঘ ছুঁতে চান? রইল স্বপ্নের মত সুন্দর পাহাড়ি গ্রামের হদিশ

দিঘাতে কম খরচে রুম বুকিং

অনান্য প্রাইভেট হোটেলে যেখানে ৫০০-১০০০ খরচ করে ঘর নিতে হয় সেখানে যুব আবাস বুক করা যাবে একেবারে নামমাত্র খরচে। জানলে অবাক হবেন যুব আবাসে নন এসি, এসি, সিঙ্গেল ডাবল বেডরুম, ডরমেটরি সমস্ত ব্যবস্থা আছে। যেখানে ডরমেটরি ভাড়া পেয়ে যাবেন পাত্র ২২৫ টাকায়। আর যদি এসি রুম নিতে চান তাহলে মাত্র ৯০০ টাকা লাগবে।

ভোর বেলার ট্রেনে বা বাসে দিঘা পৌঁছালে অবশ্যই এই যুব আবাস বুক করতে পারেন। এখানে চেক ইনের সময় সকাল ৯টা আর চেক আউটের সময় ৮.৩০ টা। তবে হোস্টেলে থাকাকালীন কোনো অসাধু আচরণ, মদ্যপান বা ধূমপান কিন্তু নিষিদ্ধ।

দিঘা যুব আবাস বুক করার জন্য যোগাযোগ

আপনি যদি দিঘা ঘুরতে যাওয়ার জন্য যুব আবাস বুক করতে চান তাহলে অফলাইনে বুকিং করতে পারেন। সেক্ষেত্রে আপনাকে মৌলালির অফিসের সাথে যোগাযোগ করতে হবে। নিচে অফিসের যোগাযোগ নাম্বার ও যুব আবাসের ঠিকানা দেওয়া হলঃ

  • মৌলালি অফিসের যোগাযোগ নাম্বার : +৯১৩৩২২৪৮০৬২৬
  • যুব আবাসের ঠিকানাঃ নিউ দিঘা, পূর্ব মেদিনীপুর, পিন – ৭২১৪৬৩