অন্যান্যসেরা খবর

প্রাকৃতিক AC, গরম থেকে বাঁচতে কয়েক হাজার টাকা খরচ করে গাড়িতে গোবর লেপালেন ইনি

ভারতের (India) বেশকিছু রাজ্যে রেকর্ড মাত্রায় গরম পড়ে। পশ্চিমবঙ্গে (West Bengal) এখন গরমের মাত্রা বেড়ে চলেছে। বেশিরভাগ শহরের তাপমাত্রা ৪০ ডিগ্রির উপরে থাকে। শুধু মানুষেরা নয়, পশুপাখিরাও প্রচণ্ড গরমে বীভৎস কষ্ট পায়। তবে এবার গরম থেকে বাঁচার জন্য গুজরাটের (Gujrat) একজন ব্যক্তি এক অভিনব উপায় এনেছেন। এই ব্যক্তির নাম জাতিন প্যাটেল (Jatin Patel)। তিনি তার পুরো গাড়ি গোবর দিয়ে লেপে দিয়েছেন।

তার বক্তব্য এরকম করলে গাড়ির ভেতরের তাপমাত্রা বাইরের তাপমাত্রা থেকে অনেক কম থাকে। এতে গাড়ির ভেতরটা বেশ ঠান্ডা থাকবে। এই কাজটা সত্যি হবে কিনা তা যাচাই করার জন্যেই মোবাইলে তাপমাত্রা মেপে দেখেছেন তিনি। হঠাৎ করে এমন অভিনব পদ্ধতি তিনি কোথা থেকে পেয়েছেন তা জানতে চাওয়া হলে তিনি বলেন যে ২৬ মার্চ কাজের সূত্রে কালধি নামের একটি গ্রামে গিয়েছিলেন।

সেখানে গিয়ে দেখেন যে একটি ঘরে গোবর লেপার কাজ চলছে। তিনি সেখানকার লোকদের জিজ্ঞাসা করেন যে এই পদ্ধতি প্রয়োগ করলে গরম থেকে বাঁচা সম্ভব। আর এই খবর শোনার পর তিনি এই পদ্ধতি নিজের গাড়ির ওপর প্রয়োগ করেন যাতে গরম থেকে তিনি মুক্তি পান। ওই ব্যক্তি এটাও জানিয়েছেন যে এই গোবর লেপার কাজ করতে তার ৩ ঘন্টা সময় লেগেছে।

আর এক্ষেত্রে তার খরচ হয়েছে ৫ হাজার টাকা। এই পদ্ধতিতে তিনি এখন গাড়ির ভেতরে অনেক ঠান্ডা অনুভব করেন। এমনকি বাইরে বেরোলে কম গরম লাগে।

Related Articles

Back to top button