খেলাবিনোদনসেরা খবর

টাকার অভাবে হয়নি পড়াশোনা, শ্রমিকের কাজ করে কাটত জীবন, শত কষ্টের পর আজ তিনি দ্যা গ্রেট খালি

আপনি এই পৃথিবীতে যত বিখ্যাত মানুষদের দেখবেন তাদের মধ্যে বেশিরভাগ মানুষই অত্যন্ত কষ্ট করে কঠোর পরিশ্রমের পর সফল হয়েছেন। সে সময় তারা কঠোর পরিশ্রম না করলে বা তাদের যদি মনের মধ্যে অদম্য জেদ না থাকতো তাহলে তারা কখনোই সফলতার চূড়ায় পৌঁছাতে পারতেন না। আজ এমনই একজন ব্যক্তির কথা বলব, যিনি কঠোর পরিশ্রমের পর আজ সারা বিশ্বে নিজের নাম ও পরিচিতি গড়ে তুলেছেন।

তিনি হলেন দ্যা গ্রেট খালি(The Great Khali)। যার আসল নাম দিলীপ সিং রানা। যদিও এই নামে তাকে কেউই চেনে না। WWE তে গিয়ে তিনি তার জন্মভূমি ভারতবর্ষের নাম উজ্জ্বল করেছেন। সেখান থেকেই তার নাম দেওয়া হয়েছে দ্য গ্রেট খালি।

তার জীবনী নিয়ে একটি বই লেখা হয়েছে যার নাম ‘The man who become khali’. এই বইটিতে তার জীবনের নানা কাহিনীর কথা তুলে ধরা হয়েছে। সেই বই থেকেই জানা গিয়েছে, এক সময়ে তার কাছে স্কুলের ফি দেওয়ার মত ক্ষমতা ছিল না।

এমনকি স্কুলের ফি দিতে না পারার জন্য শিক্ষকরা তাকে অপমান করেছিলেন। কিন্তু পরিবারের আর্থিক স্বচ্ছলতা এতই খারাপ যে তার পড়াশোনা চালানো খুব সমস্যার মধ্যে পড়তে হয়েছিল। এরপরে তিনি স্কুল ছেড়ে দেন আর কোনদিন স্কুলের মুখ দেখেননি। মাত্র ৫ টাকার বিনিময় শ্রমিক হিসেবে কাজ শুরু করেন। এরপরই ধীরে ধীরে তার ভাগ্যের চাকা ঘুরতে থাকে। তিনি শরীরচর্চার দিকেও বিশেষ নজর দেন। আর ১৯৯৭ সালের মিস্টার ইন্ডিয়া প্রতিযোগিতায় খেতাব জিতেছিলেন।

পরের বছরও একই খেতাব জিতেছিলেন তিনি। এমনকি তার প্রতিভায় মুগ্ধ হয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম তাকে ডেকে তার সঙ্গে কথা বলেছিলে।

বর্তমানে তিনি প্রায় ৯৬ কোটি টাকার সম্পত্তির মালিক বলে জানা গিয়েছে। এখন তিনি বিভিন্ন রিয়েলিটি শোতে উপস্থিত থাকেন এবং বিজ্ঞাপনের কাজ করতে দেখা যায় তাকে। বলিউডের বহুল সেলেবদের পছন্দের মানুষ তিনি। তাদের সাথে সময় কাটাতে ভালোবাসেন দ্য গ্রেট খালি।

Related Articles

Back to top button