IRCTC Recruitmen 2024 without any Exam salary of RS 30000

Partha

পরীক্ষার ঝামেলা নেই! IRCTC তে ৩০,০০০ এর চাকরি, ঝটপট দেখে নিন কিভাবে অ্যাপ্লাই করবেন

নিউজশর্ট ডেস্কঃ প্রতিনিয়ত বেড়েই চলেছে মূল্যবৃদ্ধি। এই বাড়তে থাকা খরচের বাজারে সকলেই একটা ভালো কাজ বা চাকরির (Job) জন্য হন্যে হয়ে ঘুরছেন। তবে এবার চাকুরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর দিল আইআরসিটিসি (IRCTC)। জানা যাচ্ছে কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ হবে সর্বভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম করপোরেশনে। কি যোগ্যতা থাকলে আবেদন করা যাব? আর কিভাবে অ্যাপ্লাই করবেন? সবটাই জনাব আজকের এই প্রতিবেদনে।

IRCTC Recruitment 2024

   

প্রতিদিন কয়েক কোটি মানুষ যাতায়াত করেন ভারতীয় রেলের মাধ্যমে। রেলের দূরপাল্লার সমস্ত ট্রেনের টিকিট থেকে শুরু করে ক্যাটারিংয়ের একছত্র অধিকার রয়েছে IRCTC এর কাছেই। তাই স্বাভাবিকভাবেই বহু মানুষ এই কোম্পানিতে কাজ করে নিজেদের সংসার চালান। সম্প্রতি নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কোম্পানির তরফ থেকে। যেকাহেন জানা যাচ্ছে বেশ কিছুপদের জন্য লোক নেওয়া হবে। এই পদগুলি কি কি? কি যোগ্যতা লাগবে তাঁর বিস্তারিত নিচে দেওয়া হল।

শূন্যপদের বিবরণ ও বেতনঃ  

যেমনটা জানা যাচ্ছে মোট ৩৫টি শূন্যপদে নিয়োগ করা হবে। লোক নেওয়া হবে Hospitality Monitor এর পদের জন্য। এই পদের জন্য প্রতিমাসে ৩০,০০০ টাকা মাইনে দেওয়া হবে।

IRCTC Recruitment,IRCTC Job,Railway Recruitment,আইআরসিটিসি নিয়োগ,চাকরি,IRCTC Recruitment 2024,Hospitality Monitor Recruitment,আইআরসিটিসি,রেলে চাকরি
rail

আরও পড়ুনঃ মাধ্যমিক পাশেই TATA-তে ৩০,০০০ টাকা মাইনের চাকরি! সময় নষ্ট না করে এখুনি করুন আবেদন

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতাঃ 

  • যে সমস্ত প্রার্থীরা আবেদন করতে চাইবে তাদের B.Sc, BBA ও MBA ডিগ্রি থাকতে হবে।
  • এছাড়াও আবেদনকারী প্রার্থীর বয়স ১লা জুলাই ২০২৪ তারিখে ২৮ বছরের কম হতে হবে।

কিভাবে আবেদন করতে হবে?

  1. আবেদন করার জন্য প্রথমেই IRCTC এর অফিশিয়াল ওয়েবসাইট (irctc.co.in) এ চলে যেতে হবে।
  2. এরপর সেখান থেকে Recruitment সেকশনে গিয়ে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে নিতে হবে। অফিসিয়াল নোটিশের মধ্যেই আবেদনের ফর্ম দেওয়া রয়েছে।
  3. ফর্মটি প্রিন্ট আউট করে নিতে হবে। তারপর সেটাকে সমস্ত তথ্য দিয়ে ফিলআপ করে নিতে হবে।
  4. এরপর নোটিশে দেওয়া ঠিকানায় আবেদন ফর্মটিকে প্রার্থীকেই জমা দিতে হবে ২২ থেকে ২৬ এ জুলাইয়ের মধ্যে।

আবেদন শুরু ও শেষের তারিখ 

ইতিমধ্যেই অফিসিয়াল নোটিফিকেশন ওয়েবসাইটে দেওয়া হয়ে গিয়েছে। তাই এখুনি নোটিশ ডাউনলোড করে ফর্ম ফিলাপ করে নেওয়া যেতে পারে। তবে ফর্মটি অফলাইনে জমা দিতে হবে। তার জন্য আগামী ২২ থেকে ২৬ জুলাই পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

নিয়োগ পদ্ধতিঃ 

যে সমস্ত আবেদন জমা পর্বে তার থেকেই প্রার্থীদের বেছে নেওয়া হবে। প্রার্থী বাছাই হয়ে যাওয়ার পর ওয়াক ইন ইন্টারভিউ হবে। তাদের মধ্যে থেকেই নিয়োগ করা হবে। তবে নোটিশ অনুযায়ী ৩৫ জন লোক নেওয়া হবে।