বিনোদনসেরা খবর

শুধু সুপারহিট নয়, ফ্লপের তালিকাতেও এগিয়ে দক্ষিণী সিনেমা, বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে এই ৬ টি বিগ বাজেটের ছবি

ভারতীয় চলচ্চিত্র বাজারে দক্ষিণী ছবির ক্রেজ আর দাপট দুটোই যেভাবে বেড়ে চলেছে তাতে করে একটু ভয়েই রয়েছে বলিউড। সাম্প্রতিক রিলিজের কথা বললে যেখানে দক্ষিণী ছবিগুলি হাজার কোটির মাইলফলক পেরিয়ে নতুন নতুন রেকর্ড হাসিল করেছে সেখানে বলিউডের ঝুলিতে খালি ফ্লপ আর ফ্লপ। তবে একটা কথা সবারই অজানা যে প্রতিটা ইন্ডাস্ট্রিতেই কমবেশি হিট-ফ্লপ থাকে। তেমনই সাউথের এমনও কিছু ছবি আছে যেগুলি নিয়ে নির্মাতারা আশাবাদী থাকলেও তেমন একটা ক্যারিশমা দেখাতে পারেনি ‌বক্স অফিসে। চলুন দেখে নিই সেই তালিকা।

১) রাধে শ্যাম : বাহুবলি খ্যাত প্রভাস অভিনীত এই ছবিটি ২০২২ সালের ১১ মার্চ মুক্তি পায়। ৩৫০ কোটি টাকার বাজেটে তৈরি এই ছবিটির আয় ছিলো মাত্র ১৫০ কোটি টাকা।

২) আচার্য : বহুল প্রতিক্ষিত ছবি আচার্যতে অভিনয় করেছিলেন রামচরণ তেজা এবং মেগাস্টার চিরঞ্জীবী। দুই পাওয়ারফুল তারকা থাকার সত্বেও মুখ থুবড়ে পড়েছিলো ছবিটি। ১৪০ কোটি দিয়ে নির্মিত ছবির বক্স অফিস কালেকশন ছিলো মাত্র ৭০ কোটি টাকা।

৩) বিস্ট : থালাপতি বিজয়ের যে কোনো ছবিই মুক্তির সাথে সাথেই সুপারহিট হয়। কিন্তু এই ছবিটি মোটেও সেই প্রত্যাশা পূরণ করতে পারেনি। ১৫০ কোটি বাজেটের এই ছবির নির্মাণ খরচ তুলতেও হিমশিম খেয়েছিলো নির্মাতারা।

৪) বিক্রান্ত রোণা : দর্শকদের মতে এই ছবির গল্প ভালো হলেও প্রচারের অভাবে মার খেয়েছে ছবিটি। ৯৫ কোটি টাকা দিয়ে তৈরি ছবি কোনোরকমে ৭৮ কোটি টাকা তুলতে সক্ষম হয়েছিলো। ছবির বিশ্বব্যাপী আয় প্রায় ৯৭ কোটি টাকা।

৫) ভলিমাই : সাল ২০২২-এ মুক্তি পায় হুমা কুরেশি অভিনীত ভলিমাই। ছবির বাজেট ছিলো প্রায় ১৫০ কোটি টাকা অপরদিকে ছবির আয় ছিলো মাত্র ১২৩ কোটি টাকা।

Related Articles

Back to top button