বিনোদনসেরা খবর

‘দ্য কাশ্মীর ফাইলস’-এ লতাজির গান গাওয়ার কথা ছিল, কিংবদন্তীর মৃত্যুতে আক্ষেপ প্রকাশ পরিচালকের

‘দ্য কাশ্মীর ফাইলস'(The Kashmir Files) ছবি নিয়ে এখন সকলের মধ্যেই বেশ উত্তেজনা রয়েছে। বলিউডের জনপ্রিয় তারকা থেকে শুরু করে সাধারণমানুষ সকলেই সোশ্যাল মিডিয়ায় এই ছবি নিয়ে ইতিবাচক মন্তব্য করেছেন। আর এই ছবি ইতিমধ্যেই প্রায় ২০০ কোটির কাছাকাছি ব্যবসা করে ফেলেছে। অনুপম খের(Anupam Kher), মিঠুন চক্রবর্তী(Mithun Chakraborty), পল্লবী যোশী(Pallabi Joshi), দর্শন কুমার(Darshan Kumar) অভিনীত এই ছবি দেখে প্রশংসা করছেন দর্শকেরা।

তবে একসময় এই ছবি মুক্তি পাওয়া নিয়ে সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আপনারা জানলে অবাক হবেন, এই ছবির সঙ্গে যুক্ত হবার কথা ছিল সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের। কিন্তু সেটা আর হলো না। এই প্রসঙ্গে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে পরিচালক বিবেক অগ্নিহোত্রী বলেন যে এই ছবিতে গান গাওয়ার জন্য তিনি লতামঙ্গেসকারকে অনুরোধ করেছিলেন। এই ছবিতে একটিও গান নেই। এই ছবি একদিকে যেমন একটি নৃশংস গণহত্যার ট্র্যাজিক দিক তুলে ধরা হয়েছে। ঠিক তেমনি অন্যদিকে সেই গণহত্যায় মৃত ব্যক্তির প্রতি শ্রদ্ধার্ঘ্য এই ছবি।

পরিচালক এই ছবির জন্য কাশ্মীর লোকসংগীত শিল্পীর গাওয়া একটি গান রেকর্ড করেছিলেন। এই গানটি লতা দিদি গাক সেটাই তিনি চেয়েছিলেন। যদিও লতাজি অনেকদিন আগে থেকেই প্লেব্যাক বন্ধ করে দিয়েছিলেন। পল্লবীর সঙ্গে তার সম্পর্ক খুব ভাল ছিল তাই রাজি হয়ে গিয়েছিলেন গান গাইতে। পরিচালক আবার এটাও বলেছেন, লতাজি আমাদের বলেছিলেন যে কাশ্মীর সবসময়ই তাঁর মনের কাছাকাছি। তাই এই ছবির জন্য অবশ্যই গাইবেন তিনি।

এরপরেই করোনার প্রকোপ বাড়তে থাকায় তিনি স্টুডিও যেতে রাজি ছিলেন না। তারই মাঝে কোভিড আক্রান্ত হন তিনি। আর এরপরই আমাদের ছেড়ে পরলোকগমন করেন। তাই তাঁর সঙ্গে কাজ করার স্বপ্ন স্বপ্নই থেকে যায় আর বাস্তবায়িত হয় না।

Related Articles

Back to top button