বিনোদনসেরা খবর

‘এক নম্বর নায়কদের সাথে রাত কাটাইনি বলেই কাজ পাইনি’, ইন্ডাস্ট্রি সম্পর্কে বিষ্ফোরক মন্তব্য মল্লিকা শেরাওয়াতের

টিনসেল নগরী থেকে একেবারে কর্পূরের মতো উধাও হয়ে গেছেন যেন। মুভি তো দূর তার কোনো ইভেন্ট নিদেনপক্ষে কোনো পার্টিতেও তার টিকি দেখা যায়না। একসময়কার ডাকসাইটে সুন্দরী বলিউডে পা রেখেই সমালোচনার আগুন ধরিয়েছিলেন দেশজুড়ে। হয়তো বুঝেই গেছেন কার কথা বলছি আমরা। আজ কথা হচ্ছে ইন্ডাস্ট্রির অন্যতম গ্ল্যামারাস নায়িকা মল্লিকা শেরাওয়াতের।

২০০৪ সালে পা রাখেন বলিউডে। এসেই কার্যত ঝড় তুলেছিলেন তিনি। তার শরীরী ভাষায় যে কত পুরুষ নিজেদের পথ হারিয়েছে তার ইয়ত্তা নেই। তবে যে নায়িকা একসময় পর্দায় আগুন ধরাতো হঠাৎ কেন কমে গেলো তার তেজ? একসময় যারা তাকে ছবিতে নেওয়ার জন্য মুখিয়ে থাকতো এখন তারাই নাকি এড়িয়ে যায়।

এসব শুনে গুঞ্জন মনে হলেও একথা জানিয়েছেন অভিনেত্রী স্বয়ং। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের অভিনয় জীবনের অভিজ্ঞতা সম্পর্কে মুখ খুললেন মল্লিকা। হিন্দি বিনোদন জগতে তখন সাহসী দৃশ্য মানেই মল্লিকা শেরাওয়াত। ‘খোয়াইশ’ থেকে ‘মার্ডার’ সবেতেই তার উজ্জ্বল উপস্থিতি নজর কাড়ার মতো।

একসময় বলিউডে গুঞ্জন ওঠে তিনি নাকি কেবল যৌন দৃশ্যে অভিনয় করার জন্যই ইন্ডাস্ট্রিতে এসেছেন। তবে কতদিনই বা একই রকম অভিনয়ের চাহিদা থাকে। তাই সময়ের সাথে সাথে প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে পিছিয়ে পড়েন তিনি। ধীরে ধীরে একেবারেই হারিয়ে যান ইন্ডাস্ট্রি থেকে।

তাকে শেষ দেখা গেছে কাপুরের ‘আরকে’ ছবিতে। এই ছবির প্রোমোশনে এসেই মিডিয়ার সামনে বেশ কিছু বিষ্ফোরক মন্তব্য করেন অভিনেত্রী। কেন তাকে আর দেখা যায়না এই প্রশ্নের উত্তরে মল্লিকা জানান, ‘‘প্রথম সারির নায়কেরা আমার সঙ্গে কাজ করতে চাইতেন না। কারণ তাঁদের কুপ্রস্তাবে আমি কখনও রাজি হইনি। যে সব নায়িকাদের তাঁরা শাসন করতে পারতেন, তাঁদের ঘনিষ্ঠ হতে রাজি করাতে পারতেন, তাঁরাই ছবিতে সুযোগ পেতেন। আমি এই দলে ছিলাম না। তাই ভাল কাজও পেতাম না।’’

এখানেই থেমে থাকেননি অভিনেত্রী, তিনি আরও জানান, ‘‘মুম্বই ইন্ডাস্ট্রিতে সমঝোতা মানে নায়কের সঙ্গে বসা, শোওয়া— সব কিছুই বোঝায়। যদি প্রথম সারির ছবিতে কাজ করতে চাও, নায়ক যদি বলে রাত তিনটেয় তার বাড়িতে আসতে হবে, নায়িকাকে সে সব করতেই হবে। না হলে সেই ছবি থেকে তুমি বাদ।’’ মল্লিকার এই মন্তব্যের পর এই মুহূর্তে বেশ সরগরম হয়ে উঠেছে বলিপাড়া। তবে অনেকেই আবার বলেছে যে, এসব নাকি নেহাতই অ্যাটেনশন পাওয়ার জন্য বলেছেন মল্লিকা।

Related Articles

Back to top button