খেলাভারতসেরা খবর

মুম্বাই টেস্টে কোহলির প্রত্যাবর্তনে দল থেকে বাদ পড়তে চলেছেন এই মহাতারকা, বিতর্ক তুঙ্গে

এই মুহূর্তে কানপুরে চলছে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ। ইতিমধ্যেই এই টেস্ট ম্যাচের প্রথম চার দিনের খেলা শেষ হয়েছে। আজ পঞ্চম দিনের খেলা চলছে। তবে এরই মধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে অধিনায়ক বিরাট কোহলির প্রত্যেবর্তনে ভারতের এই একাদশ থেকে কোন ক্রিকেটারকে বাদ দেওয়া হবে?

প্রথম টেস্টে বিশ্রামে ছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এছাড়াও বিশ্রামে রয়েছেন রোহিত শর্মা। এছাড়া প্রথম টেস্ট শুরু হওয়ার দু দিন আগে চোট পেয়ে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান ভারতের তারকা ব্যাটসম্যান কে এল রাহুল। ফলে ভারতীয় টেস্ট দলে দরজা খুলে যায় তরুণ ব্যাটসম্যান শ্রেয়াস আইআর এর।

সুযোগ পেয়েই তার সদ্ব্যবহার করলেন শ্রেয়াস আইয়ার। অভিষেক টেস্ট খেলতে নেমে প্রথম ইনিংসে দুর্দান্ত শতরান করলেন তিনি। এছাড়া দ্বিতীয় ইনিংসে দল যখন বিপদের মুখে দাঁড়িয়ে তখন দ্বিতীয় ইনিংসেও অর্ধশত রান করলেন শ্রেয়স আইয়ার। আর শ্রেয়স আইআর পরপর দুটি ইনিংসে এমন দুর্দান্ত ইনিংস খেলায় চাপ বাড়লো এই ম্যাচে ভারতের অধিনায়কত্ব করা আজিঙ্কা রাহানে ওপর।

যেহেতু এই ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি এবং দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করেছেন শ্রেয়স আইআর। তাই মুম্বাই টেস্টে বিরাট কোহলি দলে এলে শ্রেয়সকে বাদ দেওয়া খুব একটা সহজ হবে না ভারতীয় টিম ম্যানেজমেন্টের জন্য। অপরদিকে দুটি ইনিংসেই ব্যাট হাতে চূড়ান্ত ফ্লপ হয়েছেন আজিঙ্কা রাহানে। শুধু এই ম্যাচেই নয় দীর্ঘ দুই বছর ধরে আজিঙ্কা রাহানের ব্যাটে রান নেই। দীর্ঘদিন হয়ে গেল সেঞ্চুরি, হাফসেঞ্চুরির মুখ দেখেনি রাহানে। স্বাভাবিকভাবেই দ্বিতীয় টেস্টে বিরাট কোহলির প্রত্যাবর্তনে রাহানের দল থেকে বাদ পড়ার সম্ভাবনাই বেশি।

Related Articles

Back to top button