Papiya Paul

চাকরির পাশাপাশি শুরু করুন এই লাভজনক ব্যবসা, মাসে ইনকাম হবে মুঠো মুঠো টাকা

নিউজশর্ট ডেস্কঃ New Business Idea: কলেজে এখন শুধু মাত্র আর পড়াশোনা নয়, পড়াশোনার পাশাপাশি মজা, হইহুল্লোড়। সেক্ষেত্রে পড়াশোনা করতে গেলে যেমন টাকার প্রয়োজন হয় ঠিক তেমনি মজা করতেও হাতখরচা প্রয়োজন পড়ে। অনেকে বাড়ির থেকে সেই টাকা পায়না। অগত্যা তখন টুকটাক কাজ যোগাতে হয় পড়ুয়াদের। সেক্ষেত্রে এই বিষয়টা বিদেশে খুবই সাধারণ ব্যাপার। যদি ও আমাদের দেশে এখন ধীরে ধীরে পড়াশোনার পাশাপাশি কাজ করার ব্যাপারটা গড়ে উঠেছে।

   

কলেজে পড়তে পড়তেই ব্যবসা(Business Idea) করা শুরু করেছেন। একটা জিনিস মনে রাখতে হবে কলেজে পড়াশোনার পাশাপাশি কি কি ব্যবসা শুরু করলে পড়াশোনারও ক্ষতি হবে না আবার দুটো টাকাও রোজগার হবে? এই নিয়েই আজকে আমাদের এই প্রতিবেদন।

ই-কমার্স ব্যবসা: এই মুহূর্তে কলেজ পড়ুয়াদের জন্য ই-কমার্স একটি আদর্শ ব্যবসা। পাইকারি দরে জিনিসপত্র কিনে নিয়ে অনলাইনে ন্যায্য মূল্যে বিক্রি করা যায়। এক্ষেত্রে পুঁজি যেমন অনেক কম লাগে তেমনি রক্ষণাবেক্ষণের খরচ অনেক কম। এই ব্যবসা সঠিকভাবে প্রচার করতে পারলে বড় ব্যবসায় পরিণত করা যায়।

ইভেন্ট ম্যানেজমেন্ট: এখানে মূলত যে কোন ধরনের অনুষ্ঠান পরিচালনার কাজ করা হয়। এখন যুগ পাল্টেছে তাই অনুষ্ঠানের ক্ষেত্রেও অনেক কিছু নতুনত্ব এসেছে। তাই কলেজ ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে নতুন ক্রিয়েটিভ জিনিস মাথায় এনে এই ইভেন্ট ম্যানেজমেন্ট এর কাজ করা যেতেই পারে। একবার এই ব্যবসা নাম কামিয়ে নিতে পারলে প্রচুর টাকা ইনকাম করা যায়।

ডিজিটাল মার্কেটিং: ডিজিটাল মার্কেটিং অর্থাৎ অনলাইনে প্রচার। এটি এখন ব্যাপক জনপ্রিয়। যেকোনো সংস্থা এখন সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট এবং অনলাইনতে নিজেদের পরিচিতি বাড়ানোর জন্য ডিজিটাল মার্কেটিং এর উপর বিশেষ নির্ভরশীল।

ফুড চেইন: আপনার হাতের রান্নায় যদি বিশেষ জাদু থাকে তাহলে এই ব্যবসা একদম আদর্শ। আপনি রেস্তোরাঁকে টক্কর দিয়ে এই ব্যবসায় প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন।