বিনোদনসেরা খবর

একসময় ছিল না অটো ভাড়া দেওয়ার টাকা, আজ কোটি কোটি টাকার মালিক রাজপাল যাদব, অভিনেতার জার্নি ফিল্মি গল্পের চেয়ে কম কিছু নয়

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একজন সুপরিচিত অভিনেতা এবং কমেডিয়ান রাজপাল যাদবের নতুন করে কোনো পরিচয় দেওয়ার প্রয়োজন পড়ে না। তিনি নিজের যোগ্যতা এবং পরিশ্রমের দ্বারা ইন্ডাস্ট্রিতে এক আলাদা পরিচিতি তৈরি করেছেন। এযাবৎ নিজের দূর্দান্ত পারফরম্যান্সে লাখো মানুষের মুখে হাসি ফুটিয়েছেন তিনি। তবে তার আজকের এই নামযশ কিন্তু একদিনে আসেনি। এই জায়গায় পৌঁছাতে বহু কাঠখড় পুড়িয়েছেন রাজপাল যাদব।

সাল ১৯৭১ এর ১৬ মার্চ, উত্তরপ্রদেশের শাহনাজপুরে জন্মগ্রহণ করেন তিনি। ছোটো থেকেই অভিনয়ের প্রতি বিশেষ আগ্রহী ছিলেন তিনি। শিশু শিল্পী হিসেবে হাতেখড়ি হয় তার। ২২ বছরের দীর্ঘ জীবনে তার কমেডি দিয়ে বহু মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। বড়ো পর্দা থেকে ছোট পর্দা সব জায়গাতেই দেখা গেছে তার দূর্ধর্ষ পারফরম্যান্স।

প্রসঙ্গত, ‘মুঙ্গেরি লাল কে ভাই নৌলঙ্গি লাল’ দিয়ে তার কর্মজীবন শুরু। এরপর ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘দিল ক্যায়া করে’ ছবির হাত ধরে বলিউডে পা রাখেন তিনি। সেই থেকে আজ পর্যন্ত একাধিক ছবিতে ছড়িয়েছেন তার কমেডির ছোঁয়া। রাজপাল যাদবের সেরা কয়েকটি ছবির কথা বলতে গেলে, এর মধ্যে রয়েছে ‘জঙ্গল’, ‘কোম্পানি’, ‘হাঙ্গামা’, ‘মুজসে শাদি করোগি’, ‘ম্যায় মেরি পত্নী অর ওহ’, ‘আপনা স্বপ্না মানি মানি”, ‘ফির হেরা ফেরি’, ‘চুপ চুপকে’ এবং ‘ভুল ভুলাইয়া’র মতো সুপারহিট ছবিগুলি। হিন্দি ছাড়াও, রাজপাল যাদব পাঞ্জাবি সহ আরও অনেক ভাষার ছবিতেও কাজ করেছেন।

এ তো গেলো অভিনেতার কেরিয়ারের কথা। রাজপাল যাদবের প্রেমকাহিনি কোনো ফিল্মি গল্পের চেয়ে কম নয়। ২০০২ সালে ‘দ্য হিরো: লাভ স্টোরি অফ স্পাই’ ছবির শুটিংয়ের জন্য কানাডায় গিয়েছিলেন। সেখানেই তার বন্ধুরা তাকে রাধা নামের একটি মেয়ের সাথে পরিচয় করিয়ে দেয়। সেখান থেকেই বাড়ে তাদের ঘনিষ্ঠতা এবং বন্ধুত্ব।

ছবির শুটিং শেষ করে মুম্বই ফিরে এলেও শেষ হয়না তাদের কথাবার্তা। এর কিছুদিন পরই রাধা কানাডা ছেড়ে মুম্বইতে আসেন এবং রাজপালকে বিয়ের প্রস্তাব দেন। এরপর বেশ হইচই করেই তার হাত এক হয়ে যায়। জানিয়ে রাখি, রাধা রাজপালের দ্বিতীয় স্ত্রী। অভিনেতার প্রথম স্ত্রী করুণা প্রসবকালীন অবস্থাতেই প্রাণ হারান।

সন্তান প্রসঙ্গে বললে রাজপাল তিন কন্যার পিতা। যার মধ্যে প্রথম স্ত্রী করুণার সাথে একটি মেয়ে এবং দ্বিতীয় স্ত্রী রাধার দুটি মেয়ে। প্রসঙ্গত, যে রাজপালের কাছে একটা সময় অটো ভাড়া দেওয়ারও টাকা ছিলোনা তার সম্পত্তি শুনলে চোখ কপালে উঠবে আপনারও। মুম্বইতে একটি বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে তার। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে কয়েক কোটি টাকার মালিক তিনি।

Related Articles

Back to top button