অন্যান্যসেরা খবর

মহিলাদের জামায় পকেট থাকে না কেন? কারণ জানলে বুঝবেন আসল সত্যিটা

জামাতে পকেট না থাকায় মেয়েদের মাঝেমধ্যেই সমস্যায় পড়তে হয়। অবশ্য জামাতে পকেট না থাকায় সমস্যায় পড়তে হয় বলার চেয়ে বলা ভালো, মেয়েদের পোশাকে পকেট না থাকায় সমস্যায় পড়তে হয়। কারন মেয়েদের প্যান্টেও থাকেনা কোনো পকেট। কিন্তু মেয়েদের পোশাকে কেন পকেট থাকেনা জানেন কী?

নামি দামী ব্র্যান্ডের পোশাক নিয়ে এলেন, আর দেখলেন পকেটই নেই। বিভিন্ন জিনিস রাখতে খুবই সমস্যায় পড়ছেন। সবসময় নিজের হ্যান্ড ব্যাগ এর মুখাপেক্ষী হয়ে থাকতে হচ্ছে জিনিসপত্র রাখার জন্য। তখন মনে হয় যে, একটা পকেট থাকলে ভালো হত।

মহিলারা আর কী চান জানা না থাকলেও পোশাকে যে তারা পকেট চান, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। শার্টে কোনও পকেট না থাকলেও হবে। কিন্তু কুর্তায়, ড্রেসে বা ট্রাউজারে বা জিন্স প্যান্টে একটা পকেটের প্রয়োজন পড়েই। ফ্যাশনে যখন মিনিব্যাগ ইন, তখন এই ছোট্ট পকেট কেন সব ব্র্যান্ডই তাদের পোশাকে যোগ করে না, এটা সব মহিলাই জানতে চান!

আসল কারন টা ঠিক কী : এক্ষেত্রে দুটো ব্যাপার জড়িয়ে রয়েছে, পুরাতন মনস্তত্ত্ব আর দ্বিতীয়ত হলো টাকা। প্রাচীন সময়ে যেহেতু মহিলাদের পোশাকে পকেটে রাখা হত না, তাই সেই সময় থেকেই একই একই প্রথা চলে আসছে। টাকা পয়সার ব্যাপারটা বুঝতে পারেননি তাই তো? ওটাও বুঝিয়ে বলছি।

আপনি যদি কোনো নামি ব্র্যান্ডের জমা কাপড় ব্যবহার করেন, দেখবেন তারই সাথে রয়েছে সেই ব্র্যান্ডের হাত ব্যাগ। এখন মহিলারা যদি পকেটের মধ্যে সমস্ত কিছু ক্যারি করে নেন তাহলে হ্যান্ডব্যাগ কিনবে কে? এই কারনেও ব্র্যান্ড ইচ্ছে করে পকেট দেয়না।

Related Articles

Back to top button