খেলাভারতসেরা খবর

শ্রেয়স-জাদেজার জোড়া অর্ধশতরানে ভর করে রানের পাহাড় গড়ল ভারত, চাপে নিউজিল্যান্ড

আজ কানপুরে টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং নিউজিল্যান্ড। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক আজিঙ্কা রাহানে। আজকের ম্যাচে ভারতীয় টেস্ট দলে অভিষেক করেছেন তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার। চোট পেয়ে টেস্ট দল থেকে কে এল রাহুল ছিটকে যাওয়ায় দরজা খুলে যায় আইয়ারের।

টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতেই ওপেনার মায়াঙ্কা আগারওয়ালকে হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। তবে সেই চাপ সামলে দেয় শুভমান গিল- পূজারা জুটি। দীর্ঘদিন পর জাতীয় দলের হয়ে খেলতে নেমে চাপের মুখে দুর্দান্ত অর্ধশতরান করেন ভারতের আরেক ওপেনার শুভমান গিল। যদিও ব্যক্তিগত 52 রান করে কাইল জেমিসনের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান গিল। তবে গিলের এই অর্ধশতরানের ইনিংস ভারতের ইনিংসের শুরুটা দারুণ করে দেয়।

তারপর ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যান পূজারা- রাহানে জুটি। যদিও ব্যক্তিগত 26 এবং ব্যক্তিগত 35 রান করে প্যাভিলিয়নে ফিরে যান পূজারা এবং রাহানে। একটা সময় 145 রানে 4 উইকেট হারিয়ে কিছুটা হলেও চাপে পড়ে যায় ভারত। সেই সময় দলের হাল ধরেন এই ম্যাচে অভিষেক করা শ্রেয়স আইয়ার এবং ভারতের সিনিয়র অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা জুটি।

শ্রেয়স আইয়ার এবং রবীন্দ্র জাদেজা দুজনেই অসাধারণ ব্যাটিং করতে থাকেন। নিউজিল্যান্ডের বোলারদের খুব হালকা ভাবে সামলে দেন এই দুই ব্যাটসম্যান। দুজনেই অর্ধশত রান করেন। প্রথম দিনের শেষে জাদেজা- আইয়ার জুটির 113 রানের পার্টনারশিপে ভর করে ভারতের স্কোর 258-4। এই মুহূর্তে ব্যক্তিগত 75 রান করে ক্রিজে রয়েছেন শ্রেয়স আইআর, অপরদিকে 50 রান করে ক্রিজে রয়েছেন রবীন্দ্র জাদেজা।

Related Articles

Back to top button