বলিউড,বিনোদন,সঙ্গীত শিল্পী,সঙ্গীত,এ আর রহমান,ভাইরাল ফটো,Bollywood,Entertainment,Music,Singer,AR Rahman,Viral Photo

Moumita

মায়ের পাশে দাঁড়িয়ে থাকা এই ছোট্ট বাচ্চাটিকে চেনেন? দেশ-বিদেশের কোটি কোটি মানুষ আজ এই ব্যক্তির সুরে পাগল, রইল তার পরিচয়

সম্প্রতি একটি বাচ্চা ছেলের ছবি ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। সাদা কালো ছবিতে মায়ের হাত ধরে দাঁড়িয়ে রয়েছে শিশুটি। ছবি প্রকাশ্যে আসার পর থেকেই রীতিমত শোরগোল পড়ে গিয়েছে দেশজুড়ে ছড়িয়ে থাকা কোটিকোটি মানুষের মধ্যে। ছবির এই বাচ্চা ছেলেটিই আজ ভারত তো বটেই, সারা বিশ্বে বিখ্যাত হয়ে উঠেছে।

প্রসঙ্গত, ছবির এই ছোট্ট বাচ্চাটির সুরে মেতে রয়েছে দেশ তথা বিশ্ববাসী। সঙ্গীত জগতে তার অবদানের জন্য অস্কারও পেয়েছেন তিনি। এতক্ষণে হয়তো বুঝেই গেছেন যে, কার কথা বলছি আমরা। ছবির এই ছোট্ট ছেলেটি আর কেউ নন ভারতের বিখ্যাত সঙ্গীত শিল্পী এ আর রহমান। তার সুরের মূর্ছনায় হারিয়ে গেছে দেশের কোটি কোটি মানুষ।

সামনেই আসছে ১৫ আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবস। আর স্বাধীনতা দিবস মানেই এ আর রহমানের দেশাত্মবোধক গান। ‘মা তুঝে সালাম’, ‘জয় হো’, ‘ভারত হামকো জান সে পেয়ার হে’, ‘কদম কদম’, ‘রং দে বাসন্তী’, ইয়ে জো দেশ হে মেরা’ এর মত বহু বিখ্যাত দেশাত্মবোধক গান গেয়ে দেশের প্রতি সম্মান জানিয়েছেন তিনি।
বলিউড,বিনোদন,সঙ্গীত শিল্পী,সঙ্গীত,এ আর রহমান,ভাইরাল ফটো,Bollywood,Entertainment,Music,Singer,AR Rahman,Viral Photo

সম্প্রতি এই মহান গায়কেরই ছোটোবেলার একটি ছবি ছেয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে, মায়ের পাশে দাঁড়িয়ে রয়েছে ছোটো একটি ছেলে। কে জানতো এই ছোট্ট বাচ্চাটিই একদিন গোটা সঙ্গীত জগতে রাজ করবে। তার প্রতিভা তো আর দু চার লাইনে লিখে শেষ করা সম্ভব নয়।

সমস্ত বিশেষণের উর্দ্ধে তিনি। প্রায় কয়েক দশক ধরে মাতিয়ে রেখেছেন দেশকে। এমতাবস্থায় পছন্দের এই গায়কের ছোট বেলার ছবি দেখে বেশ নস্টালজিক বোধ করছে অনুরাগীরা। ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও হয়েছে প্রচুর।

প্রসঙ্গত, ভারতমাতার এই প্রতিভাবান সন্তান ভূষিত হয়েছেন একাধিক পুরষ্কারে। একাধিক সম্মান করে নিয়েছেন নিজের নামে। পুরস্কারের তালিকায় রয়েছে পদ্মভূষণ, গোল্ডেন গ্লোব পুরস্কার, জাতীয় চলচ্চিত্র পুরস্কার, গ্র্যামি এর মত বহু বিখ্যাত পুরষ্কার। হিন্দি, তামিল, তেলেগু সহ একাধিক ভাষায় গান উপহার দিয়েছেন সঙ্গীতপ্রেমীদের