বিনোদনসেরা খবর

‘একটু বেশিই সহ্য করে ফেলেছি, এবার মানুষকে শিক্ষা দেওয়া দরকার’, বয়কট প্রসঙ্গে বিষ্ফোরক মন্তব্য অর্জুন কাপুরের

ইদানীং, বয়কট বলিউড ট্রেন্ড সোশ্যাল মিডিয়া থেকে ছড়িয়ে পড়েছে রাস্ততেও। বলিউড ছবি রিলিজ হওয়ার আগেই দর্শকরা তা বয়কট করার উদ্দেশ্যে মাঠে নেমে পড়েছে। যদিও সমালোচকদের মতে এর জন্য বলিউড নিজেও অনেকখানি দায়ি‌। লাগাতার ভারতীয় সংস্কৃতিকে বিকৃত করে স্ক্রিন প্লে করায় এবার বেজায় চটেছে ভারতের জনসাধারণ।

সম্প্রতি আমির, করিনা অভিনীত ‘লাল সিং চাড্ডা’র মতো মেগা বাজেটের ছবিও বয়কটের মুখে পড়ে রীতিমত ডিজাস্টারের তালিকায় নাম লিখিয়েছে। আমির এবং করিনার করা কিছু বিতর্কিত মন্তব্যের জেরেই মানুষের এই সিদ্ধান্ত। আর যার ফলাফল সকলের সামনেই।

তবে শুধু আমির খানই নয়, ‘লাল সিং চাড্ডা’র এই জঘন্য ফলাফলের পর বেশ‌ উদ্বিগ্ন হয়ে রয়েছে বি টাউনের বাকি নির্মাতারাও। কখন কোন মন্তব্যের জন্য কার ছবি জনতা জনার্দনের রোষানলে পড়ে যাবে তার ঠিক নেই। আর সম্প্রতি এই বিষয়েই মুখ খুললেন বলিউডের আরেক অভিনেতা অর্জুন কাপুর।

এইদিন এক সাক্ষাৎকারে ‘বয়কট বলিউড’-এর বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন অর্জুন। অভিনেতার কথা অনুযায়ী এইমুহুর্তে ইন্ডাস্ট্রির সকলকে একসাথে বসে এই নিয়ে আলোচনা করা দরকার। ‘এক ভিলেন 2’ খ্যাত এই অভিনেতা বলেছেন, “আমি মনে করি আমরা এটি সম্পর্কে নীরব থেকে বড়ো ভুল করেছি। নীরব থাকা আমাদের ভদ্রতা ছিল কিন্তু মানুষ এটির সুযোগ নিতে শুরু করেছে।”

অভিনেতা আরো জানান, “আমি মনে করি আমাদের কাজ আমাদের নিজেদের পক্ষেই কথা বলবে, এই ভেবে আমরা ভুল করেছি। সবসময় নিজেদের হাত নোংরা করার দরকার নেই যদিও, তবে আমার ধারণা আমরা অনেক সহ্য করেছি বলেই দেশের মানুষ এটাকে একটা অভ্যাস করে নিয়েছে। এই মুহূর্তে আমাদের একত্রিত হয়ে আলোচনা করা দরকার”।

এখানেই থেমে থাকেননি অর্জুন। অভিনেতার কথায়,”প্রতি শুক্রবার দর্শকদের মধ্যে যে উত্তেজনা কাজ করতো সেই ক্রেজ ধীরে ধীরে কমে এসেছে। প্রতিনিয়ত নোংরা ঘাঁটলে নতুন গাড়িও তার উজ্জ্বলতা হারিয়ে ফেলে। আমরা ইতিমধ্যেই অনেক নোংরামো সহ্য করে নিয়েছি। সবসময় ভেবে এসেছি যে, ছবি রিলিজের পর হয়তো মানুষের মনোভাব বদলাবে”।

তবে অর্জুন কাপুরের এই মন্তব্যের পর থেকেই তাকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। অধিকাংশ মানুষের বক্তব্য যে, প্রত্যেকেই টাকা দিয়ে সিনেমা দেখে তাই ভালো খারাপের মান বিচার করার পূর্ণ অধিকার রয়েছে তাদের। এদিকে অর্জুন কাপুরের কথা বললে তাকে শেষ দেখা গিয়েছিল এক ভিলেন রিটার্নস-এ দিশা পাটানি, তারা সুতারিয়া এবং জন আব্রাহামের সঙ্গে। পরবর্তীতে, তাকে কুট্টে এবং দ্য লেডি কিলারে দেখা যাবে।

Related Articles

Back to top button