বিনোদনসেরা খবর

সাউথ সুপারস্টার ‘সুরিয়া’ অভিনীত সেরা ৫ টি সিনেমা, একটি পেয়েছিল জাতীয় পুরস্কার, রইল তালিকা

টলিউড সুপারস্টার সুরিয়ার আজ আর আলাদা করে কোনো পরিচয় দেওয়ার প্রয়োজন নেই। দুই দশকের বেশি সময় ধরে দর্শকমহল সুরিয়ার অভিনয়ে মাতোয়ারা হয়ে রয়েছে। কিছুদিন আগেই ‘সুরারাই পোত্রু’ ছবিতে তার অনবদ্য অভিনয়ের জন্য জাতীয় পুরষ্কার তুলে দেওয়া হয়েছে তার হাতে।‌ সুরিয়ার সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো তিনি কোনো বিশেষ চরিত্রে নিজেকে বেঁধে রাখেননি। রোমান্টিক চরিত্র থেকে শুরু করে কমেডি, অ্যাকশন সব ধরনের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তিনি। সুরিয়া অভিনীত এরকমই ৫ টি ব্যতিক্রম ছবির সাথে পরিচয় করাবো আজ।

১) নন্দা : পরিচালক বালার ‘নন্দা’ ছবিতে মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন সুরিয়া। একাধারে গ্যাংস্টার অপরদিকে একজন দায়িত্ববান ছেলের ভূমিকায় অভিনয় করতে দেখা গেছিলো তাকে। লায়লা এবং সুরিয়া অভিনীত এই ছবিটির প্রশংসা করতে কার্পণ্য করেনি সমালোচকরাও।

২) গজিনি : টলিউডের জনপ্রিয় পরিচালক এ আর মুরুগাদস। তারই পরিচালনায় নির্মিত গজিনি ছবিতে অভিনয় করেছিলো সুরিয়া। এই ছবিটি ভারতীয় চলচ্চিত্র জগতের এক মাইলফলক বললেও অত্যুক্তি হবেনা। এক স্বল্পমেয়াদী যুবক কীভাবে তার প্রেমিকার হত্যার প্রতিশোধ নিচ্ছে তা নিয়েই গল্প। অ্যাকশন-থ্রিলার-রোমান্সে ভরপুর এই ছবিটি ১০০ দিনেরও বেশিদিন ধরে দেখানো হয়েছিলো প্রেক্ষাগৃহে। পরবর্তীকালে একই নামের হিন্দি রিমেকে অভিনয় করেছিলেন আমির খান।

৩) ভারানাম আইরাম : এই ছবির জন্য অভিনয়ের পাশাপাশি নিজের চেহারাতেও ব্যপক কাজ করেছিলেন অভিনেতা। গৌথম মেনন পরিচালিত ‘ভারনাম আইরাম’ ছবির জন্য রীতিমত সিক্স প্যাক বানিয়েছিলেন তিনি। ছবিতে পিতা-পুত্রের যৌথ চরিত্রে দেখা গেছিলো তাকে।

৪) সুরারাই পোত্রু : সুরিয়ার অভিনয় জীবনের অন্যতম আলোচিত ছবি ‘সুরারাই পোত্রু’। মূলত এআর ডেকানের প্রতিষ্ঠাতা জিআর গোপীনাথের জীবন কাহিনীকে অবলম্বন করে নির্মিত এই ছবিটি। এই ছবিতে তার অনবদ্য অভিনয় তাকে এনে দেয় সেরা অভিনেতার জন্য সুরিয়া প্রথম জাতীয় পুরস্কার।

৫) সিঙ্হম : সুরিয়া অভিনীত বানিজ্যিকভাবে সফল ছবির মধ্যে একটি হলো সিঙ্হম। এই ছবির জনপ্রিয়তা এতোটাই ছিলো যে পরবর্তীকালে একাধিক ভাষায় রিমেক বানানোর হয়। ছবিতে সুরিয়ার অ্যাকশন থেকে শুরু করে অভিনয় সবকিছুই এতোটাই দূর্দান্ত ছিলো যে মানুষ প্রশংসা না করে পারেনি।

Related Articles

Back to top button