Papiya Paul

বঙ্গোপসাগরে শক্তিশালী নিম্নচাপ! দক্ষিণের এই ৬ জেলায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা

নিউজশর্ট ডেস্কঃ Weather Forecast Of South Bengal: কখনো বৃষ্টি কখনো রোদ, বিগত কয়েকদিন ধরে আবহাওয়ার(Weather) চরম খামখেয়ালিপনা চলছে। আর তাই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলছে। এদিকে ইতিপূর্বেই বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপের কারণে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে(South Bengal) বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

   

সকাল থেকেই আকাশের মুখ মেঘলা। আজকে কলকাতা এবং দক্ষিণের জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ অনেকটাই বাড়বে। এর সাথেই বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজকে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা আর পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে আবহাওয়া অফিস(Weather Office)। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভোর বলায় ইতিমধ্যেই দক্ষিণের বেশ কিছু জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। প্রায় সব জেলাতেই কমবেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজকে। তবে আগামী ৮ ও ৯ সেপ্টেম্বর গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। বৃষ্টির জেরে তাপমাত্রা ও কিছুটা কম হবে।  উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদের বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে আজকে।

ঐদিকে উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। দক্ষিণের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির জন্য জারি হয়েছে সতর্কতা।  উত্তরবঙ্গে এতদিন কম বৃষ্টি হলেও গতকাল রাত থেকে আবার বৃষ্টি  বিক্ষিপ্তভাবে। আবহাওয়ার খামখেয়ালীপনার জন্য এরকম বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। তাই বিশেষ করে কলকাতা সহ আশেপাশের জেলাগুলিতে বৃষ্টি বেশি থাকবে।

আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতার পরিমান থাকবে ৮৭ শতাংশ। মাঝে মাঝে বিক্ষিপ্ত  বৃষ্টি হতে পারে, কলকাতা সহ আশেপাশের অঞ্চলগুলোতে। তাই বাইরে বেরোলে নিজের সুবিধার জন্য অবশ্যই ছাতা কাছে রাখুন। এই বৃষ্টির জন্য তাপমাত্রা কিছুটা কমবে। আর অস্বস্তিকর আবহাওয়ার থেকেও রেহাই মিলবে।