বিনোদনসেরা খবর

টাকা ছাড়া শুটিং করতে নারাজ মাধুরী, পরিচালকের অসহায় সময় পাশে দাঁড়িয়েছিলেন খোদ শাহরুখ খান!

সঞ্জয় লীলা বানসালির অন্যতম জনপ্রিয় ও সফল ছবি দেবদাস। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের দেবদাস থেকেই একাধিক বাংলা ও হিন্দি ছবি বানানো হয়েছে। যেখানে শাহরুখ খান, ঐশ্বর্য রাই বচ্চন, মাধুরী দীক্ষিত অভিনীত ‘দেবদাস’ ছবিটি সবথেকে বেশি হিট হয়েছিল। তখনকার সময়ে বানসালির এই সিনেমার বাজেট ছিল প্রায় ৫০ কোটি টাকা।

তবে শোনা গিয়েছিল, এই ছবিটি তৈরি করার সময় আর্থিক দিক থেকে অনেক সমস্যার সম্মুখীন হয়েছিল গোটা টিম। আর এর কারণ ছিল এই ছবির প্রযোজক ভারত শাহ-এর বিরুদ্ধে সেসময় মুম্বাই আন্ডারওয়ার্ল্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছিল। আর তাই তাকে বারবার আদালতে এবং হাসপাতালের চক্কর কাটতে হয়েছিল। পরিচালক একবার জানিয়ে ছিলেন, প্রযোজক হাসপাতালে ভর্তি থাকার ফলে তাদের টাকা ফুরিয়ে যায়। এমনকি পারিশ্রমিক দেওয়ার ক্ষমতাও ছিল না কোন অভিনেতাদের।

এরপর সূত্র মারফত জানা গিয়েছিল, শাহরুখ ও ঐশ্বর্য পরিচালকের এই পরিস্থিতির কথা জেনে বিনা পারিশ্রমিকে কাজ করতে রাজি হয়ে গিয়েছিলেন। কিন্তু একমাত্র রাজি ছিলেন না মাধুরী দীক্ষিত। সেসময় এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, মাধুরী জেদের বশে নিজের ভ্যানিটি ভ্যানের দরজা আটকে বসেছিলেন। তিনি পারিশ্রমিক না পেলে শুটিং করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন। বাকি সব অভিনেতা অভিনেত্রীরা সেটে শুটিংয়ের জন্য প্রস্তুত থাকলেও একমাত্র গো ধরে বসেন মাধুরী দীক্ষিত।

জানা যায়, সেই পারিশ্রমিক আদায় করে তবেই শুটিং করতে নেমে ছিলেন মাধুরী। যদিও সে সময় এতগুলো টাকা কিভাবে জোগাড় করে ছিলেন পরিচালক সেটা কখনোই জানা যায়ন । কিন্তু বি-টাউনের কানাঘুষো শোনা যায় সেসময় পরিচালককে টাকা দিয়ে সাহায্য করেছিলেন স্বয়ং কিং খান. তবে এরপর আর কোন ছবিতে মাধুরীর সঙ্গে কাজ করেননি পরিচালক।

Related Articles

Back to top button