বিনোদনসেরা খবর

বজরঙ্গী ভাইজান থেকে পিকে, ভারতের শত্রুদেশ পাকিস্তানেও নজরকাড়া ব্যবসা করেছে এই ৭ টি বলিউড ছবি

বলিউড এখন রীতিমতো ধুঁকছে। এক তো হলে দর্শক নেই তার উপর সোশ্যাল মিডিয়ায় নেতিবাচক মন্তব্য, সবে মিলিয়ে বলিউডের অবস্থা নিদারুণ সংকটজনক। তবে সবসময় কিন্তু এরকমটা ছিলোনা। বছরখানেক আগে পর্যন্ত বক্স অফিসে মানুষ গিজগিজ করতো। এমনকি অতীতে শত্রুদেশ পাকিস্তানেও যথেষ্ট ভালো ফল করেছে বলিউড ছবি। আজকের প্রতিবেদনে পাঠককুল কে এমন কিছু ছবির কথা জানাবো যেগুলি নজরকাড়া ব্যবসা করেছে আমাদের পড়শিদেশে।

1. সঞ্জু : ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের জীবনটিকে কেন্দ্র করে তৈরি করা। ছবির চিত্রনাট্য লিখেছেন অভিজিৎ জোশি এবং রাজকুমার হিরানি। সঞ্জু ছবিটি পাকিস্তানে প্রায় ৩৮ কোটি আয় করেছে।

2. সুলতান : সুপারস্টার সালমান খানের রেসলিং ড্রামা ফিল্ম সুলতান ২০১৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় । ছবিটি পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর এবং প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া। পাকিস্তানের বক্স অফিসে ছবিটির কালেকশন ছিলো প্রায় ৩৩ কোটি টাকা।

3. ধুম 3 : ‘ধুম 3’ হল একটি অ্যাকশন থ্রিলার ফিল্ম যা ২০১৩ সালে মুক্তি পেয়েছিলো। বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত এই ছবিটি প্রায় 25 কোটি টাকার ব্যবসা করছিলো।

4 . বজরঙ্গি ভাইজান : বজরঙ্গি ভাইজান হল একটি ভারতীয় ড্রামা ফিল্ম। যেটি পরিচালনা করেছেন কবির খান। ছবিটি পাকিস্তানি দর্শকমহলেও ব্যাপক নাম কুড়িয়েছে। ছবির আয় ছিলো প্রায় ২৩ কোটি টাকা।

5. পিকে : রাজকুমার হিরানি পরিচালিত এই ছবিতে মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন আমির খান। পাকিস্তানি বক্স অফিসে প্রায় ২২ কোটি টাকা আয় করে ছবিটি।

6. দিলওয়ালে : শাহরুখ কাজলের জোড়ি পাকিস্তানেও কতটা প্রসিদ্ধ তা এই ছবির বক্স অফিস কালেকশনের দিকে তাকালেই বোঝা যায়। এই ছবিটির কালেকশন ছিলো প্রায় ২০ কোটি টাকা।

7. ওয়েলকাম ব্যাক : আনিস বাজমী পরিচালিত এই ছবি আসলে একটি কমেডি ড্রামা। অনিল কাপুর এবং নানা পাটেকরের অভিনয় পাকিস্তানি দর্শকমহলেও ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছিলো। প্রায় ১০ কোটি টাকা আয় করে এই ছবিটি।

Related Articles

Back to top button