7 Most Expensive Items Owned by Mukesh Ambani wife Nita Ambani

Kakali Chatterjee

৪০ লাখের শাড়ি থেকে ৯০ কোটির গাড়ি! নীতা আম্বানির এই ৭ জিনিসের দাম শুনলে বিষম খাবেন

নিউজশর্ট ডেস্কঃ  ভারতের সবথেকে ধনী দম্পতিদের মধ্যে অন্যতম মুকেশ আম্বানি ও নীতা আম্বানি (Mukesh Ambani & Nita Ambani)। স্বাভাবিক ভাবেই তার বাড়ি, গাড়ি থেকে শুরু করে জীবন যাপনের পদ্ধতি সবই উঠে আসে চর্চার কেন্দ্র বিন্দুতে। আম্বানি পরিবারের লাইফস্টাইল দেখলে চমকেই যেতে হয়। ১৫০০ কোটি টাকার অ্যান্টিলিয়া বাড়িতে রাজকীয়ভাবে থাকেন তারা। এই বাড়িতে মাত্র ১০ জন সদস্যের জন্য কর্মচারী রয়েছেন ৬০০।

   

মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানিও রাজকীয়াবে জীবন যাপন করেন। তার কাছে এমন কিছু বিশ্বসেরা জিনিস রয়েছে যেগুলো সকলকে অবাক করবে‌। শাড়ি-গয়না, মেকআপ থেকে শুরু করে গাড়ি-বাড়ি, নীতার জীবনযাপন অবাক করে সকলকেই। নীতা আম্বানি খুবই সৌখিন। বর্তমানে ৭ টি মূল্যবান জিনিস রয়েছে আম্বানি পত্নীর দখল। কি কি সেগুলি? জেনে নেব এই প্রতিবেদনে!

নীতা আম্বানির কাছে থাকা মূলবান জিনিসের তালিকা

Audi A9 Cameleon: আম্বানিদের বাড়ির গ্যারেজে একাধিক গাড়ি রয়েছে। বিশ্বের এমন কোনও দামী গাড়ি নেই যা আম্বানি হাউস অ্যান্টিলিয়ার গ্যারেজে পাওয়া যাবে না। তবে Audi A9 Chameleon নীতার খুবই পছন্দের। এর দাম যেমন তেমনই এতে রয়েছে দুর্দান্ত কিছু ফিচার। শোনা যায় নীতা আম্বানির এই গাড়ি নাকি গিরগিটির মত রং বদলাতে পারে। এই রং বদল করার ক্ষমতাই কার্যত গাড়িটিকে বিশ্বের সবথেকে দামি গাড়িগুলির মধ্যে অন্যতম করে তুলেছে। জানলে অবাক হবেন এই গাড়ির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৯০ কোটি টাকা।

Mukesh Ambani with Nita Ambani

কুমিরের চামড়ার ব্যাগ : নীতা আম্বানির কাছে আছে এমন একটি ব্যাগ যা কুমিরের চামড়া দিয়ে তৈরি, তাই তার মূল্যও হবে আকাশছোঁয়া। ২০১৭ সালে ব্রিটেনের ক্রিস্টিতে তার এই ব্যাগটি নিলামে ওঠে। তখন এই ব্যাগের দাম উঠেছিল তা মাথা খারাপ করার মতো। ব্যাগটি যেহেতু কুমিরের চামড়া দিয়ে তৈরি তাই তার মূল্য হবে অনেক বেশি। তাছাড়া ব্যাগের মধ্যে ১৮ ক্যারেটের সোনা, ও ২৪০টি হীরে যা ব্যাগের দাম আরও বাড়িয়ে দিয়েছে।২০১৭ সালে এই ব্যাগের দাম ছিল ২ কোটি ৬১ লক্ষ ৫০ হাজার টাকা! এই ব্যাগের নাম ‘হিমালয়ান বার্কিন ব্যাগ’। এছাড়াও তিনি সাদা ম্যাট অ্যালিগেটর হ্যান্ডব্যাগ বহন করেন, যার দাম প্রায় ৩ কোটি ২০ লাখ টাকা।

আরও পড়ুনঃ ৬০ পেরিয়েও রূপবতী! কিভাবে যৌবন ধরে রেখেছেন নীতা আম্বানি? ফাঁস সিক্রেট

জাপানিজ চায়ের কাপ : নীতা অম্বানীর দিনের শুরু হয় এক কাপ চা দিয়ে। বিদেশ থেকে আমদানি করা চায়ের দাম ছাড়ুন, যে কাপে ওই চা পরিবেশন করা হয়, তার দাম শুনলেই চোখ কপালে উঠবে। নীতা অম্বানী যে চায়ের কাপে চুমুক দিয়ে চোখ খোলেন, তার দাম মাত্র দেড় কোটি টাকা! জাপানের সবথেকে প্রাচীন ক্রোকারিজ ব্র্যান্ডের কাপই ব্যবহার করেন তিনি। এর এক একটি কাপের দামই প্রায় ৩ লক্ষ টাকা।

৫০০ কোটি মূল্যের গয়না : মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির সংগ্রহে আছে দামি দামি লাল হীরা, পান্না, নীলকান্তমণি, চুনি, প্লাটিনাম, ট্যাফেইট, রেড বেরেল, টোপাজ, ক্যাটস আইয়ের মতো পাথরের তৈরি গহনা। তার মধ্যে উল্লেখযোগ্য হল পান্নার সেট। সেটির দাম ৪০০-৫০০ কোটি টাকা।

৭০ লাখের লিপস্টিক : বাজারের চলিত কোন লিপস্টিক ব্যবহার করেন না নীতা অম্বানী। তার লিপস্টিকে সোনার ছোঁয়া পাওয়া যায়। জানলে অবাক হবেন নীতা আম্বানির দাম প্রায় ৭০ লাখ টাকার কাছাকাছি।

Nita Ambani Private Jet

প্রাইভেট জেট : 2007 সালে, মুকেশ আম্বানি তার স্ত্রীকে  ৪৪তম জন্মদিনে একটি এয়ারবাস (A319) বিলাসবহুল জেট উপহার দিয়েছেন। প্লেনটির ভেতরেএকটি কাস্টম-মেড অফিস, গেম কনসোল, মিউজিক সিস্টেম, স্যাটেলাইট টেলিভিশন সহ একটি কেবিন রয়েছে। এছাড়াও মাস্টার বেডরুম, শাওয়ার সহ একটি বাথরুম এবং মুড লাইটিং সহ একটি স্কাই বারও রয়েছে। প্রাইভেট জেটটি কেনার জন্য প্রায় ২৪০ কোটি টাকা খরচ করেছিলেন মুকেশ আম্বানি।

বিশ্বের সবচেয়ে দামি শাড়ি : বিশ্বের সবচেয়ে দামি শাড়ি পরে গিনেস ওয়ার্ল্ড বুক রেকর্ড গড়েছেন নীতা আম্বানি। ২০১৫ সালে, তিনি ৪০ লক্ষ টাকার এই শাড়িটি লঞ্চ করেছিলেন, যেটিতে কাঞ্জিভরমের ৩৬ জন কারিগর একসঙ্গে এটি তৈরি করেছিলেন। শাড়িতে সোনার তারের কাজ এবং ব্লাউজের উপর একটি দামী পেইন্টিং ডিজাইন ছিল। যাহ্রাও এই শাড়িতে পান্না, রুবি, পোখরাজ, মুক্তার মতো পাথরও ব্যবহার করা হয়েছে। নীতা আম্বানির এই শাড়িটি ডিজাইন করেছেন ফ্যাশন ডিজাইনার সব্যসাচী। হাতির দাঁতের এই শাড়িতে জারদোজি, চিকঙ্করি, পাটোলা সিল্ক, ক্রিস্টাল, সিকোয়েন্স হ্যান্ড এমব্রয়ডারির কাজ করা হয়েছে। এর দাম চার থেকে পাঁচ লাখ ডলারের মধ্যে।