Arshiya Mukherjee

Moumita

অপেক্ষার অবসান, নতুন অবতারে এবার বড় পর্দায় ফিরেছে ভুতু ওরফে আর্শিয়া

ছোট্টো ভুতুকে মনে আছে? আর্শিয়া মুখোপাধ্যায় (Arshiya Mukhopadhyay) নামের সেই বাচ্চাটি ভূত (Ghost) নিয়ে সকলের ধারনাটাই বদলে দিয়েছিলো। সত্যি বলতে কী, ভূতুকে (Bhutu) দেখার পর থেকে আর ভূতকে ভয় পেতে ইচ্ছে করতোনা, বরং কাছে টেনে নিয়ে আদর করতে ইচ্ছে করতো। খুব অল্প সময়েই নিজের চরিত্রটিকেও দারুণভাবে ফুটিয়ে তুলেছিলো আর্শিয়া।

   

মানুষ ভূতুকে এতোটাই পছন্দ করেছিলো যে, ধারাবাহিক শেষ হয়ে যাওয়ার পর লকডাউনে ভুতুকে ফিরিয়ে আনার জন্য অনুরোধ জানিয়েছিলেন চ্যানেল কর্তৃপক্ষের কাছে। এছাড়া হিন্দি ভাষাতেও শুট করা হয় ধারাবাহিকটি। সেখানেও অভিনয় করেছিলেন আর্শিয়াই।

সেই যে শুরু এরপর আর্শিয়াকে থেমে থাকতে তো হয়ইনি বরং তরতর করে এগিয়ে গেছে তার কেরিয়ার গ্রাফ। জনপ্রিয় ধারাবাহিক শ্রীকৃষ্ণ ভক্ত মীরাতে মীরার চরিত্রে দেখতে পাওয়া গিয়েছিল এই শিশু শিল্পীকে। মীরাবাঈয়ের শৈশববেলার চরিত্রে অভিনয় করে সে। কিন্তু তারপর আর তাকে ছোট পর্দায় দেখা যায়নি।

কারণ ঢলঢলে শার্ট আর একমাথা কোঁকড়া চুলের ভূতু এখন জিডি বিড়লার ক্লাস সেভেনের ছাত্রী। আপাতত অভিনয় থেকে নিজেকে দূরেই সরিয়ে রেখেছে সে। সে অভিনয়ের চেয়ে ঢের বেশি মন দিয়েছে পড়াশোনাতেই। তবে তাই বলে যে পুরোপুরি অভিনয়ের পাঠ চুকিয়ে দিয়েছেন এমনটাও কিন্তু নয়।

তবে ভূতু অনুরাগীরা সকলেই চায়, খুব তাড়াতাড়ি পর্দায় ফিরুক আর্শিয়া। আর অনুরাগীদের আবদার রাখতে অভিনেত্রীর মা জানিয়েছেন, বর্তমানে সে এখন পড়াশোনায় মনোযোগ দিচ্ছে। তাছাড়া আর্শিয়া এখন এমন একটা বয়সে আছে যে, না তাকে মানাবে শিশু চরিত্রে আর না মানাবে বড় নায়িকার চরিত্রে।

তবে তিনি এটাও জানিয়েছিলেন যে, এরমাঝে যদি কোনো ভালো চরিত্রের অফার আসে তাহলে আর্শিয়া সেটা অবশ্যই করবে। আর এবার চলেও এল সেই সুযোগ। সূত্রের খবর, ‘রক্তরহস্য’ -র পরিচালক সৌকর্য্য ঘোষালের আসন্ন ছবিতে জয়া আহসানের ছোটবেলার চরিত্রে অভিনয় করবেন। এছাড়া এর আগে, তাকে দেখা গেছে ‘ককপিট’ সিনেমায়।

প্রসঙ্গত, আর্শিয়া নিজেও চাননা কোনো শিশু চরিত্রে অভিনয় করতে। তিনি এবার একটু ওজনদার চরিত্রে অভিনয় করতে চান। তাছাড়া তার দিদি অদ্রিজাও টেলি দুনিয়ার এক জনপ্রিয় মুখ। এইমুহুর্তে তাকে দেখা যাচ্ছে সান বাংলার দেবী ধারাবাহিকে। দুই বোনেই বেশ ভালোই সক্রিয় থাকেন সোশ্যাল মিডিয়ায়।