Rachna Banerjee

Additiya

প্রথম সিজনে সঞ্চালিকা ছিলেন না রচনা, পুষ্পিতাকে সরিয়ে কিভাবে হয়ে ওঠেন বাংলার ‘দিদি নং ১’!

টলিউড (Tollywood) জগতের বহু চর্চিত অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। বহু অভিনেতার সঙ্গেই তিনি বেঁধেছেন জুটি। তবে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল প্রসেনজিৎ (Prasenjit Chatterjee)-রচনা জুটি। কেবলমাত্র বাংলা ছবি নয়। ওড়িয়া ইন্ডাস্ট্রিতেও জনপ্রিয়তা পেয়েছিলেন এই অভিনেত্রী। জুটি বেঁধেছেন সিদ্ধান্ত মহাপাত্রের (Siddhant Mahapatra) সঙ্গে। এমনকি বলিউড ছবিতেও দেখা গিয়েছে তাঁকে। বিগ বীর সঙ্গে স্ক্রিন ভাগ করে নিয়েছিলেন রচনা।

   

বর্তমানে অভিনয় জগত থেকে অনেকটাই দূরে সরে গিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। তিনি হয়ে উঠেছেন সকলের প্রিয় দিদি। জি বাংলার পর্দায় দেখা যাচ্ছে অভিনেত্রীকে। ‘দিদি নম্বার ১’ শোয়ে সঞ্চালিকার দায়িত্ব পালন করছেন তিনি। এই শোতে উপস্থিত হয়ে সকলেই তাঁর সঙ্গে ভাগাভাগি করে নেন নিজেদের জীবনের কঠিন লড়াইয়ের গল্প।

তবে জানেন কি এই শো-এ সঞ্চালিকার দায়িত্ব কিন্তু প্রথমে পাননি রচনা। বরং সেই দায়িত্ব ঘাড়ে গিয়ে পড়েছিল পুষ্পিতা মুখ্যোপাধ্যায়ের কাঁধে। প্রথম সিজনের দায়িত্ব সামলেছেন তিনি। ২০১০ সালে তাঁর হাত ধরেই শুরু হয় ‘দিদি নম্বর ১’-এর পথচলা। তবে পারিবারিক সমস্যার কারণে হঠাৎ করেই তাঁকে সরে যেতে হয় এই দায়িত্ব থেকে।

বিনোদন,টলিউড,জি বাংলা,দিদি নম্বর ১,রচনা বন্দ্যোপাধ্যায়,Entertainment,Tollywood,Zee Bangla,Didi No 1,Rachana Banerjee

সম্প্রতি এই বিষয় নিয়ে মুখ খুললেন সকলের প্রিয় দিদি রচনা বন্দ্যোপাধ্যায়। জি বাংলা সোনার সংসার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এসে অভিনেত্রী জানান কিভাবে শুরু হয়েছিল তাঁর এই জার্নি। শুভশ্রী আর অঙ্কুশকে তিনি বলেন, ‘ একটা সময় আমি আর যীশু পালন করতাম সঞ্চালনার দায়িত্ব। এরপর ভেবেছিলাম টিভিকে করে দেব বাইবাই। কিন্তু পারলাম না’।

বিনোদন,টলিউড,জি বাংলা,দিদি নম্বর ১,রচনা বন্দ্যোপাধ্যায়,Entertainment,Tollywood,Zee Bangla,Didi No 1,Rachana Banerjee

অভিনেত্রীর সংযোজন,’ ২০১০ সালে আমি ভেবেছিলাম অভিনয় জগতে ফিরে যাব। কিন্তু ঠিক সেই মুহূর্তেই শুরু হল আমার জীবনের নতুন অধ্যায়। হঠাৎ করেই একদিন আমার সামনে এসে হাজির বিখ্যাত পরিচালক অভিজিৎ সেন এবং নবনীতারা। অনেক বোঝানোর পর আমি রাজি হলাম ‘দিদি নম্বর ১’ শো-এর জন্য। সারাজীবন জি বাংলার গোটা টিমের কাছে আমি কৃতজ্ঞ থাকবো। এই শো আমাকে একটা নতুন জীবন দিয়েছে’।

উল্লেখ্য, ‘দিদি নম্বর ১’-এর প্রথম সিজন সঞ্চালনা করেই সরে এসছিলেন পুষ্পিতা। জানা যায়, অভিনেত্রীর মায়ের শরীরে ক্যান্সার থাবা বসানোর কারণেই এই সিদ্ধান্ত নিতে হয়েছিল তাঁকে। এরপরই সেই দায়িত্ব গিয়ে পরে রচনার কাঁধে। যদিও ২০২১ সালে অভিনেত্রীর বাবার মৃত্যু হওয়ার পর কয়েকটা দিন এপিসোড সঞ্চালনা করেছিলেন সুদিপা। তবে আবারও নিজের পুরোনো জায়গায় ফিরে  এসেছেন অভিনেত্রী। আর তাতেই ভীষণ খুশি দর্শকরা।