Uttam Kumar

‘মৌসুমীর জন্যই অকালে প্রাণ হারান উত্তম কুমার’! মহানায়কের মৃত্যুর জন্য মৌসুমীকে দায়ী করেন সুপ্রিয়া দেবী

আমাদের আগের প্রজন্ম বা যারা পুরোনো সিনেমা দেখতে পছন্দ করেন তারা উত্তম কুমারের (Uttam Kumar) ‘ওগো বধূ সুন্দরী’ (Ogo Bodhu Sundori) সিনেমার সাথে নিশ্চয় পরিচিত। আশির দশকে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে দেখা গেছিল রঞ্জিত মল্লিক, উত্তম কুমার, মৌসুমী চ্যাটার্জীর যুগলবন্দি। তবে এই ছবিই ছিল উত্তম কুমার অভিনীত শেষ সিনেমা (Last Movie)।

অনেকেই হয়ত জানেননা যে এই ছবির শুটিং চলাকালীনই মহানায়ক উত্তম কুমারের মৃত্যু হয়। কারণ শুটিং করতে করতেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন উত্তম কুমার। আজ থেকে ৪৩ বছর আগে ২৮শে জুলাই মহাপ্রয়াণ ঘটে এই কিংবদন্তি তারকার। তাঁর এভাবে হঠাৎ করে চলে যাওয়াটা মেনে নিতে পারেনি কেউই।

এই আইকনিক ছবির শুটিংয়ের সেটেই অসুস্থ হয়ে পড়েছিলেন উত্তম কুমার। আর তারপর দিনেই খবর আসে যে, ইহলোক ছেড়ে পরলোকে পাড়ি দিয়েছেন তিনি। সেইসময় মহানায়কের মৃত্যুকে ঘিরে তোলপাড় হয়ে গেছিল গোটা দেশ। শুটিং করতে করতে একটা তরতাজা প্রাণ কীভাবে চলে যেতে পারে? কারণ খুঁজতে হয়েছিল চুলচেরা বিশ্লেষণ।

এসবের মাঝেই উত্তম কুমারের মৃত্যুর কারণ হিসেবে অভিনেত্রী মৌসুমী চ্যাটার্জীকে অপরাধীর কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন সুপ্রিয়া দেবী। নায়িকার অভিযোগ ছিল, মৌসুমীর দেওয়া আঘাতকেই নাকি মেনে নিতে পারেনি মহানায়ক। শোনা যায়, ‘ওগো বধূ সুন্দরী’র শুটিংয়ের সময় নাকি মন কষাকষি হয়েছিল মৌসুমী আর উত্তম কুমারের মধ্যে।

মিডিয়ার খবর অনুযায়ী, ঐদিন অন্যান্য দিনের মত উত্তম কুমার এবং মৌসুমীর একসঙ্গে শ্যুট ছিল। উত্তম কুমারের মেকআপ রুমে কিছু সমস্যা দেখা দিলে তিনি অপর রুমের দিকে যান। তখন একজন তাঁকে বাধা দিয়ে বলেন, “দাদা ভেতরে এক বড় নায়িকা মেকআপ করছেন এখন ঘরে ঢোকা যাবে না।” আর এই নায়িকা হলেন মৌসুমী।

টলিউড,বিনোদন,গসিপ,উত্তম কুমার,মৌসুমী চ্যাটার্জী,সুপ্রিয়া দেবী,মৃত্যু,ওগো বধূ সুন্দরী,‌ Tollywood,Entertainment,Gossip,Uttam Kumar,Mousumi Chatterjee,Death,Ogo Bodhu Sundori

তিনি নাকি নির্দেশ দিয়ে রেখেছিলেন যে, কেউ যেন তার মেকাপ রুমে প্রবেশ না করে। এটা শুনেই খানিকক্ষণ থমকে দাঁড়িয়ে পড়েন উত্তম কুমার। শোনা যায়, এই অপমান নাকি খুব গায়ে লেগেছিল মহানায়কের। এই বিষয়ে একটি সাক্ষাৎকারে সুপ্রিয়াদেবী বলেন, “শেষ জীবনে আপনাদের দাদার এই প্রাপ্তি ছিল”। যদিও মৌসুমী এই বিষয়টি অস্বীকার করে বলেন, উত্তম কুমার তাকে খুবই ভালবাসতেন। “একজন মহিলা ‘আপনাদের দাদা’ বলে উত্তম কুমারকে নিজস্ব সম্পত্তি ভাবতেন। আমার নামে এসব কুকথা তিনিই রটিয়েছিলেন”।

Avatar

Moumita

X